চুরি করতে গিয়ে বিদুৎস্পৃষ্টে চোরের মৃত্যু

চুরি করতে গিয়ে বিদুৎস্পৃষ্টে চোরের মৃত্যু

প্রতীকী ছবি

গাজীপুরের কালিয়াকৈরে চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক চোরের মৃত্যু হওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার উলুসারা এলাকায় প্রবাসী শরীফ হোসেনের নির্মাণাধীন ভবনের রড চুরি করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের পরিচয় পাওয়া যায়নি। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈরের উলুসাড়া এলাকায় সৌদি প্রবাসী শরীফ হোসেনের একটি র্নিমাণাধীন ভবনের কাজ চলছিল। চলতি মাসের ৬ ফেব্রুয়ারী ওই ভবনের ৪ তলা ছাদে কাজ করতে গিয়ে উপরে থাকা বিদ্যুতের তারে বিদ্যুতায়িত হয়ে কামাল প্রামানিক নামের এক শ্রমিকের মৃত্যু হয়। ওই ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর ওই ভবনের কাজ বন্ধ থাকে। এরই মধ্যে ওই ভবনের ছাদ থেকে প্রতিদিনই রড চুরি হওয়ার ঘটনা ঘটছে। পরে বিষয়টি ভবন মালিকের পক্ষ থেকে স্থানীয় থানা পুলিশকে অবহিত করা হয়। বিষয়টি জানার পর পুলিশ স্থানীয় মেম্বার ও  এলাকার কয়েকজনকে ওই ভবনে যাতে কেউ প্রবেশ না করে সেজন্য দায়িত্ব দেয়। দায়িত্ব পাওয়ার পর স্থানীয় মৌচাক ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে 'এই ভবনে প্রবেশ নিষিদ্ধ' মর্মে লেখা একটি সাইন বোর্ড ওই ভবনের সামেন টাঙিয়ে দেওয়া হয়। সাইন বোর্ড থাকার পরেও শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে অজ্ঞাত পরিচয় এক যুবক ছাদে রড চুরি করতে গিয়ে উপরে থাকা ৩৩ হাজার ভোল্ডের বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করে এবং ফায়ার সার্ভিস কর্মীরা বিদ্যুতের তারের সংযোগ বিচ্ছিন্ন করে। নিহতের ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি। বয়স আনুমানিক ২৫ থেকে ৩০ বছর হবে। 

স্থানীয় মৌচাক ইউনিয়ন পরিষদের মেম্বার দেলোয়ার হোসেন বলেন, গত কয়েকদিন আগে একই ভবনে কাজ করতে গিয়ে উপরে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়। পরে পুলিশ কাজ বন্ধ করে দেয় । এরই মধ্যে ওই ভবনের রড চুরি হতে থাকে। পরে বিষয়টি জানার পর পুলিশ আমিসহ এলাকার কয়েকজনকে দায়িত্ব দেয়। কিন্ত শুক্রবার সন্ধ্যায় ভবনের রড চুরি করতে এসে এক চোরের মৃত্যু হয়। 

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক(এসআই) মনির হোসেন বলেন, নির্মাণাধীন ভবনের রড চুরি করতে এসে উপরে থাকা বিদ্যুতের তারে বিদ্যুতায়িত হয়ে এক যুবকের মুত্যু হয়েছে। লাশ উদ্ধার করা হয়েছে।