সোনারগাঁয়ে আধিপত্য বিস্তার নিয়ে যুবক খুন

সোনারগাঁয়ে আধিপত্য বিস্তার নিয়ে যুবক খুন

প্রতীকী ছবি

আধিপত্য বিস্তার ও রাস্তা নির্মাণকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কান্দারগাঁও গ্রামে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরের এ ঘটনায় পারভেজ হোসেন নামে এক যুবক খুন হয়েছেন। এই ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছে।

এ সময় উভয় গ্রুপের টেঁটাবিদ্ধসহ কমপক্ষে ৮ জন আহত হয়েছেন। আহতদের মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও  সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন স্বজনরা।

খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

নিহত পারভেজ হোসেন (২৪) কান্দারগাঁও গ্রামের মোতালেব মিয়ার ছেলে।
  
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামে বসবাসরত প্রভাবশালী জাকির হোসেন ও জসীমউদ্দীনের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্দ্ব চলে আসছিল। শুক্রবার জুমার নামাজের পর সোনারগাঁ রিসোর্ট সিটির মধ্য দিয়ে একটা রাস্তা নির্মাণকে কেন্দ্র করে তাদের মধ্যে তর্ক বিতর্ক বাধে।

একপর্যায়ে উভয় পক্ষের লোকজন টেঁটা, রামদা, লাঠি সোটা নিয়ে একে অপরে ওপর ঝাঁপিয়ে পড়ে ও সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় জাকির পক্ষের পারভেজ, রিটন, হৃদয়, রুহুল আমিন,  আক্তার হোসেন ও জসীমউদ্দিন পক্ষের দেলোয়ার, জামান, কামাল, মহসিন মারাত্মক ভাবে আহত হয়।

আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে পারভেজ হোসেন নামে এক যুবক মারা যায়।

আহতদের মধ্যে রুহুল আমিনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন আহতের বড় ভাই জাকির হোসেন।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মো. মহসিন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ছয়হিস্যা গ্রাম এলাকা থেকে বিজয় নামের একজনকে আটক করেছে।