রাজকোট টেস্টে আর খেলবেন না অশ্বিন

রাজকোট টেস্টে আর খেলবেন না অশ্বিন

ছবি: সংগৃহীত

রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের চলমান তৃতীয় টেস্টে আর খেলবেন না স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। জরুরি পারিবারিক কারণে এই ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

গতকাল সামাজিক মাধ্যমে দেয়া এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ড (বিসিসিআই)। বিসিসিআই এর বিবৃতিতে বলা হয়েছে, প্রতিকূল এই সময়ে অশ্বিনের প্রতি বিসিসিআই এবং দলের পূর্ণ সমর্থন আছে।

বিসিসিআই সহসভাপতি রাজিব শুক্লা জানিয়েছেন, ভারতীয় এই স্পিনারের মা গুরুতর অসুস্থ। এ কারণেই আর রাজকোট টেস্টে খেলা চালিয়ে যেতে পারবেন না তিনি।

বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ‘পরিবারের কারও গুরুতর অসুস্থতার কারণে রবিচন্দ্রন অশ্বিন টেস্ট স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন। তাঁর এই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বিসিসিআই অশ্বিনকে পূর্ণ সমর্থন জানাচ্ছে। আমাদের কাছে একজন খেলোয়াড় ও তাঁর প্রিয়জনের স্বাস্থ্য ও মঙ্গল কামনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অশ্বিন ও তাঁর পরিবারের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করছি।’

এদিকে গতকাল রাজকোট টেস্টের দ্বিতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের অনন্য এক মাইলফলক ছুঁয়েছেন অশ্বিন। ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রলিকে আউট করে টেস্টে নিজের ৫০০তম উইকেট নিয়েছেন তিনি। এতে করে অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে সাদা পোশাকে ৫০০ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন তিনি।