এমবাপ্পের জন্য প্রস্তুত রিয়ালের লকার রুম

এমবাপ্পের জন্য প্রস্তুত রিয়ালের লকার রুম

ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপ্পের দলবদল নিয়ে নাটক চলছে গত কয়েক মৌসুম ধরেই। বিশ্বকাপজয়ী এই ফরাসি স্ট্রাইকার পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন-এমন খবর সংবাদমাধ্যমে এসেছে বহুবার। তবে এবার বুঝি সেই জল্পনাটা বাস্তবে রূপ নিতে চলেছে। এরই মধ্যে পিএসজিকে ‘না’ বলে দিয়েছেন ফরাসি তারকা। তার সঙ্গে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। এরপরই নাকি ক্লাব ছাড়বেন তিনি।

ফরাসি তারকার পরবর্তী গন্তব্য যে তার স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদ হতে যাচ্ছে সেটি অনেকটাই নিশ্চিত। এরই মধ্যে পিএসজি সতীর্থদের ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন এমবাপ্পে। পিএসজির অনুশীলনে একথা জানিয়েছেন বলে জানা গেছে।

শুধু তাই নয়, এমবাপ্পের জন্য রিয়ালের লকার রুম প্রস্তুত করে রাখতে বলেছেন স্বয়ং ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। মাদ্রিদের সেই লকার রুমে নির্দিষ্ট কিছু খেলোয়াড়কে এমবাপ্পে আসার দিনক্ষণও নাকি জানিয়ে দিয়েছেন তিনি। 

মোনাকোতে দুর্দান্ত খেলছিলেন কিলিয়ান। নামডাক অবশ্য ততটা ছড়ায়নি। সময়টা ২০১৭; নেইমারকে দলে ভিড়িয়েছে পিএসজি। ১৮০ মিলিয়নে এমবাপ্পেকে কেনার কথা-বার্তাও পাকা। কিন্তু আর্থিক নিয়ম-নীতির কারণে তখন এই ফরাসি তরুণকে ধারে প্যারিসে আনে পিএসজি। 

২০১৮ সালে আনুষ্ঠানিকভাবে পিএসজিতে নতুন চুক্তি করেন এমবাপ্পে। সেই চুক্তির একটা শর্ত ছিল এমন, তিনি চাইলে এক বছর বাড়িয়ে ফরাসি ক্লাবে থাকতে পারবেন। কিন্তু এমবাপ্পে যে আশা নিয়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন, সেটি ক্রমেই দুঃস্বপ্ন হয়ে যাচ্ছে। আশাটা হলো চ্যাম্পিয়ন্স লিগ জেতা। 

২৫ বছর বয়সী এমবাপ্পে এরই মধ্যে দুবার বিশ্বকাপ ফাইনাল খেলেছেন, একবার জিতেছেন। জিতেছেন গোল্ডেন বুটের পুরস্কারও। এরই মধ্যে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের একজন হিসেবে স্বীকৃতিও পেয়েছেন। তবে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় অর্জন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনো জেতা হয়নি তার। যে ট্রফির রাজা রিয়াল মাদ্রিদ, সেখানে গেলে যদি এই শূন্যতা পূরণ করতে পারেন তিনি। এখন তাই সেদিকেই নজর কিলিয়ানের।