মুক্তির অপেক্ষায় বলিউডের যেসব সিনেমা

মুক্তির অপেক্ষায় বলিউডের যেসব সিনেমা

ছবি: সংগৃহীত

নতুন বছর ২০২৪ সালটা যেন সিনেমা মুক্তির হিড়িক পড়েছে বলিউডে। বছরের শুরুতে মুক্তি পায় হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত 'ফাইটার' সিনেমা। গত ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া সিনেমাটি বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছে।

২০২৩ সালে ভারতে অনেক ভালো ভালা সিনেমা মুক্তি পেয়েছে।

সেইসঙ্গে বক্স অফিসে ভালো ব্যবসা করেছে বেশ কয়েকটি সিনেমাও। সেই ধারা অব্যাহত রাখতে চলতি বছরও বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি একই দিনে মুক্তি পাবে স্পোর্টস-অ্যাকশনধর্মী সিনেমা ‘ক্র্যাক-জিতেগা তোহ জিয়েগা’ ও ইয়ামি গৌতমের অ্যাকশনধর্মী সিনেমা ‘আর্টিকেল ৩৭০’। এই সিনেমাতে অন্তঃসত্ত্বা অবস্থায় অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন ইয়ামি গৌতম। ‘আর্টিকেল ৩৭০’ সিনেমাটি পরিচালনা করেছেন আদিত্য সুহাস।

আগামী ১০ এপ্রিল অর্থাৎ ঈদ উপলক্ষে মুক্তি পাবে ‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ ও ‘ময়দান’। এছাড়া আগামী ১৪ জুন মুক্তি পাবে কঙ্গনা রনৌতের ‘ইমার্জেন্সি’ ও ‘চান্দু চ্যাম্পিয়ন’।

ভারতীয় রাজনীতিকে কেন্দ্র করে বানানো হয়েছে ‘ইমার্জেন্সি’। এই সিনেমায় ইন্দিরা গান্ধীর চরিত্রে ছবিতে দেখা যাবে কঙ্গনাকে।

অন্যদিকে সত্য ঘটনা অবলম্বনে বানানো হয়েছে ‘চান্দু চ্যাম্পিয়ন’ সিনেমা। এতে হিরো কার্তিক আরিয়ান। সিনেমাটির পরিচালক ‘বজরঙ্গি ভাইজান’ নির্মাতা কবীর খান।  

বছরের পরের ভাগে আছে আলোচিত দক্ষিণি সিনেমা ‘পুষ্পা টু: দ্য রুল’ এবং ‘সিংহাম এগেইন’। ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে সবচেয়ে আলোচিত এই দুই সিনেমা।

উৎসব সপ্তাহগুলোয় মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিতে শুরু করেছে ভারতীয় গণমাধ্যমগুলো। এমনকি একইদিনে ‘পুষ্পা টু’ ও ‘সিংহাম এগেইন’ মুক্তির খবরে খুব একটা খুশি হতে পারেননি সিনেমা বাণিজ্য বিশেষজ্ঞ ও প্রযোজক গিরিশ জোহর। কারণ, দুটোই বড় পর্দার হিট ফ্র্যাঞ্চাইজি।