ইসরায়েলের তিন সেনাঘাঁটিতে হামলার দাবি হিজবুল্লাহর

ইসরায়েলের তিন সেনাঘাঁটিতে হামলার দাবি হিজবুল্লাহর

সংগৃহীত

ইসরায়েলের উত্তরাঞ্চলে নতুন করে হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ গোষ্ঠী হিজবুল্লাহ। সোমবার দখলকৃত অঞ্চলের তিনটি ইসরায়েলি সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে গোষ্ঠীটি। লেবাননের আল মায়াদিন টেলিভিশন এ তথ্য জানিয়েছে।

গোষ্ঠীটি বলেছে, গাজা উপত্যকার সমর্থনে দখলদার বাহিনীর বিরুদ্ধে তাদের যুদ্ধ অব্যাহত রয়েছে। তাদের যোদ্ধারা উপযুক্ত অস্ত্র ব্যবহার করে ইসরায়েলের বিরকাত রিশাসহ তিন সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে।

এর আগে রবিবার বিকালে ইসরায়েলের আল-বাগদাদি ঘাঁটির পাশে সেনা জমায়েতে ব্যাপক হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

এছাড়াও এদিন ইসরায়েলের আল মানাখিম এলাকায় আরেকটি সেনা জমায়েতে উপযুক্ত অস্ত্রের সাহায্যে আঘাত হানা হয়েছে। এর বাইরেও ইসরায়েলের আরও কয়েকটি অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ। প্রতিদিনই ইসরায়েলি অবস্থানে হামলার ঘটনার ঘটছে। এসব হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। তবে দখলদার বাহিনী তাদের ক্ষয়ক্ষতির সঠিক পরিসংখ্যান প্রকাশ করছে না।

গত ৭ অক্টোবর ইসরায়েল গাজায় ভয়াবহ হামলা শুরু করার পর দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সামরিক স্থাপনাগুলোর বিরুদ্ধে হামলা চালিয়ে যাচ্ছে হিজবুল্লাহ। দখলদার ইসরায়েল সরকারকে গত সাড়ে চার মাস ধরে গাজার পাশাপাশি লেবানন সীমান্তেও যুদ্ধ করে যেতে হচ্ছে।

লেবাননের হিজবুল্লাহর উপ-মহাসচিব শেখ নাঈম কাসেম সম্প্রতি বলেছেন, ইসরায়েলের দখলদারিত্ব থেকে যেকোনও মূল্যে ফিলিস্তিনি ভূখণ্ডকে মুক্ত করার জন্য তার সংগঠনসহ প্রতিরোধ ফ্রন্ট প্রতিজ্ঞাবদ্ধ রয়েছে। 

সূত্রপ্রেসটিভ