যশোরে শুরু হচ্ছে চারদিন ব্যাপী আন্তর্জাতিক চিত্রপ্রদর্শনী ও আর্ট ক্যাম্প

যশোরে শুরু হচ্ছে  চারদিন ব্যাপী আন্তর্জাতিক চিত্রপ্রদর্শনী ও আর্ট ক্যাম্প

যশোরে শুরু হচ্ছে চারদিন ব্যাপী আন্তর্জাতিক চিত্রপ্রদর্শনী ও আর্ট ক্যাম্প

আগামি ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারি প্রাচ্যসংঘ যশোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইন্দো-বাংলা যৌথ চিত্র প্রদর্শনী ও কর্মশালা। চারদিনের এ প্রদর্শনীতে ভারত ও বাংলাদেশের ৮৫ জন শিল্পীর চিত্রকর্ম স্থান পাবে। মঙ্গলবার দুপুরে প্রাচ্যসংঘের ওবায়দুল বারী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রদর্শনীর আয়োজকরা।

সংবাদ সম্মেলনে প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বেনজীন খান, প্রাচ্যসংঘের সুপ্রিম কাউন্সিল সদস্য আকসাদ সিদ্দিকী শৈবাল, সভাপতি কাসেদুজ্জামান সেলিম, সহ-সভাপতি সাহিদ হোসেন লালবাবু, কার্যনির্বাহী সদস্য এ জে মনিরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক তরিকুল ইসলাম তারেক, কোষাধ্যক্ষ এম এ মাসুদ, ভারতের চিত্র-অঙ্গন এর প্রতিষ্ঠাতা স্বপন দেবনাথ, চিত্র-অঙ্গন এর প্রতিষ্ঠাতা সদস্য রাজু রবি দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

ইন্দো-বাংলা যৌথ চিত্র প্রদর্শনীর আয়োজকরা জানান, বাংলাদেশের প্রাচ্যসংঘ ও ভারতের চিত্র-অঙ্গন যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে। এ দুটি প্রতিষ্ঠানই ভারতের পারফর্মিং আর্টস ডিপ্লোমা পরীক্ষা বোর্ডের অ্যাফিলিয়েশনভুক্ত একটি প্রতিষ্ঠান। সারা পৃথিবীতে এই বোর্ডের অ্যাফিলিয়েশনভুক্ত ৬ হাজার প্রতিষ্ঠান ও ৬ লক্ষাধিক শিক্ষার্থী রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৩ ফেব্রুয়ারি সকাল ৯টায় প্রাচ্য ক্যাম্পাসে আর্ট ক্যাম্পের (কর্মশালা) উদ্বোধন করবেন ইউনিভার্সিটি অব লিবারাল আর্টসের সহকারী অধ্যাপক বিখ্যাত চিত্রশিল্পী এ এফ এম মনিরুজ্জামান। একই দিন বিকাল চারটায় চিত্রপ্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন যশোরের পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) প্রলয় কুমার  জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম। প্রদর্শনীর শেষ দিন ২৬ ফেব্রুয়ারি বিকাল চারটায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রেস্ট ও সনদ প্রদান করবেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।  চিত্র প্রদর্শনী ২৩ থেকে ২৬ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।