হবিগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

হবিগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার কালাউক বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে চার টার দিকে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয়রা জানান, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে একটি চক্র। হবিগঞ্জ জেলার কয়েকটি বাজারের কয়েকজন হোল সেলস  ব্যবসায়ী ওই চক্রের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকাল সাড়ে চার টার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার কালাউক বাজারের সাজু হোসেনের দোকানে অভিযান চালানো হয়।

এসময় ওই দোকান থেকে পাঁচ হাজার (৫,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ করবে না এই শর্তে অভিযুক্ত ব্যবসায়ীকে ক্ষমা করে দেওয়া হয়। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়।

অভিযান শেষে বাজার কমিটির সভাপতি ও জনসম্মুখে জব্দকৃত নকল আকিজ বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সহকারি ব্যবস্থাপক (ইনচার্জ) মোঃ টিপু সুলতান  জানান, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের চেয়ারম্যান মহোদয় জিরো টলোরেন্স জারি করেছেন। তাই নকল বিড়ি বন্ধ করতে পুলিশ, র‌্যাব, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহযোগীতা কামনা করছি।