কর্মীদের ধর্মঘটের কারণে অচলাবস্থা আইফেল টাওয়ারের

কর্মীদের ধর্মঘটের কারণে অচলাবস্থা  আইফেল টাওয়ারের

ছবিঃ সংগৃহীত।

কর্মীদের ধর্মঘটের কারণে অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্বের অন্যতম পর্যটক আকর্ষণ আইফেল টাওয়ারে। টানা দ্বিতীয় দিনের মতো বন্ধ থাকছে ফ্রান্সের রাজধানী প্যারিসে অবস্থিত এই মনুমেন্টটি।আইফেল টাওয়ারের আর্থিক ব্যবস্থাপনা ইস্যুতে সেখানের কর্মীরা গত সোমবার থেকে ধর্মঘট শুরু করেছেন।

আইফেল টাওয়ার পরিচালনার দায়িত্বে রয়েছে এসইটিই। তাদের ওয়েবসাইটে জানানো হয়েছে, মঙ্গলবারেও সেখানে ভ্রমণের ক্ষেত্রে অসুবিধায় পড়তে হবে।টিকেটধারীদের ওয়েবসাইট চেক করতে বলার পাশাপাশি ভ্রমণ স্থগিত করতে বলা হয়েছে। তাছাড়া ই-টিকেটধারীদের অতিরিক্ত তথ্য জানার জন্য ইমেইল চেক করতে বলা হয়েছে।

একই কারণে গত দুই মাসের মধ্যে দ্বিতীয়বার এই ধরনের ধর্মঘট দেখলো আইফেল টাওয়ার ভ্রমণকরতে ইচ্ছুকরা। একটি ইউনিয়ন এসইটিই এর বিজনেস মডেলের সমালোচনা করেছে।প্রত্যেক বছর প্রায় ৭০ লাখ মানুষ আইফেল টাওয়ার দেখতে যায়, যা দেশটির মোট বিদেশি পর্যটকের তিন-চতুর্থাংশ।

করোনা মহামারির সময় সব কিছু বন্ধ থাকার কারণে পর্যটকের সংখ্যা ব্যাপকভাবে কমে যায়। যদিও ২০২২ সালে পর্যটকের সংখ্যা দাঁড়ায় প্রায় ৬০ লাখে। গত বছর ৬৩ লাখ মানুষ আইফেল টাওয়ার দেখাতে যান।এ বছর গৃষ্মকালীন অলিম্পিকের আয়োজক ফ্রান্স। তাই দেশটিতে ভ্রমণকারীদের সংখ্যা বাড়াবে বলে আশা করা হচ্ছে।