চার দাবিতে কুবি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

চার দাবিতে কুবি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

চার দাবিতে কুবি শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

গত ১৯ ফেব্রুয়ারি (সোমবার) বিকালে উপাচার্যের দপ্তরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নবনির্বাচিত শিক্ষক সমিতি নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষকদের উপর বহিরাগত চাকরীপ্রার্থী, ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ জাকির হোসেন ও পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের মো. দোলোয়ার হোসেন কর্তৃক হামলার ঘটনায় সংবাদ সম্মেলন করেছে কুবি শিক্ষক সমিতি ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় শিক্ষক লাউঞ্জে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় দাবিগুলো উপস্থাপন করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের এবং সাধারণ সম্পাদক মেহেদী হাসান। তাদের চারটি দাবিগুলো হলো, ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। প্রক্টরিয়াল বডির অপসারণ করতে হবে। যে কর্মকর্তা শিক্ষকদের উপর হামলা ও লাঞ্ছনা করেছেন তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং ঐ হামলায় জড়িত অছাত্র ও বহিরাগতদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, প্রক্টরের মদদে উপাচার্যের কার্যালয়ে শিক্ষকদের উপর যে হামলা হয়েছে তা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশের জন্য নজিরবিহীন একটি ঘটনা। শিক্ষকদের উপর এমন হামলা ও নিপীড়ন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি এবং আমাদের নিরাপত্তা দাবি করছি। পাশাপাশি যারা এ ঘটনার সাথে সংশ্লিষ্ট তাদেরকে গ্রেফতারের দাবি জানাই। যারা প্রশাসনের সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হোক। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা হোক। শিক্ষার পরিবেশ নিশ্চিত করা হোক।

ভিসির কক্ষে সাবেক শিক্ষার্থী ও কর্মকর্তা কর্তৃক শিক্ষকদের হেনস্তার বিষয়ে জানতে চাইলে ভিসি অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রতিবেদককে বলেন, আমি আপনাকে কিছু বলবো না। উল্লেখ্য, নব নির্বাচিত শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে কর্মকর্তা-কর্মচারী, সাবেক শিক্ষার্থী ও বহিরাগত শিক্ষকদের অসৌজন্যমূলক আচরণ ও লাঞ্ছনা করেন। এদিকে শিক্ষকদের উপর 'হামলার'র ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ থানায় সাধারণ ডায়েরি করেছেন শিক্ষক সমিতির নেতারা।