দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা শাহরুখ

দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা শাহরুখ

ছবি: সংগৃহীত

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ের ঝলমলে আলোর রোশনাইতে বসেছিল দাদাসাহেব ফালকে ফিল্ম অ্যাওয়ার্ডের এবারের আসর। শাহরুখ খান, কারিনা কাপুর, রানি মুখার্জিসহ বলিউডের অনেক তারকারা ছিলেন উপস্থিত। এবারের অ্যাওয়ার্ডে শাহরুখের ‘জওয়ান’ এবং রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সবচেয়ে বেশি পুরস্কার জিতেছে।

জানা গেছে, দাদাসাহেব ফালকে ফিল্ম অ্যাওয়ার্ডে সেরা সিনেমার পুরস্কার জিতেছে শাহরুখ অভিনীত জওয়ান সিনেমাটি। সমালোচক ক্যাটাগরিতে সেরা সিনেমার পুরস্কার জিতেছে টুয়েলভথ ফেইল। জওয়ান সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাহরুখ খান। আর মোস্ট ভার্সেটাইল অ্যাক্ট্রেস অব দ্য ইয়ার জিতেছেন জওয়ান অভিনেত্রী নয়নতারা।

মিসেস চ্যাটার্জি বনাম নরওয়ে সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। অ্যানিমেল সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করা ববি দেওল জিতেছেন সেরা খলনায়ক চরিত্রের পুরস্কার। সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন অ্যানিমেল সিনেমার নির্মাতা সন্দীপ রেড্ডি ভাঙ্গা।

জানে জান সিনেমার জন্য সেরা অভিনেত্রীর সমালোচক পুরস্কার জিতেছেন কারিনা কাপুর। আর স্যাম বাহাদুর সিনেমার জন্য সেরা অভিনেতা (সমালোচক) পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। পাঠান সিনেমার জন্য সেরা পার্শ্বচরিত্রের অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ডিম্পল কাপাডিয়া।

অ্যানিমেল সিনেমার জন্য সেরা পার্শ্বচরিত্রের অভিনেতার পুরস্কার জিতেছেন অনিল কাপুর। আর সমালোচক ক্যাটাগরিতে সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন জওয়ান সিনেমার নির্মাতা অ্যাটলি কুমার।