অবশেষে প্রকাশিত হলো আইপিএলের সূচি

অবশেষে প্রকাশিত হলো আইপিএলের সূচি

ফাইল ছবি

অবশেষে প্রকাশিত হলো বহুল কাঙ্খিত আইপিএলের প্রথম অংশের সূচি। বিশ্বের অন্যতম সেরা এই ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের জন্যে অপেক্ষায় থাকে ক্রিকেট প্রেমীরা। তবে ভারতের লোকসভা নির্বাচনের কারণে এখনই সম্পূর্ণ আসরের সূচি ঘোষণা করেনি লীগের আয়োজক কমিটি। আগামী ২২ মার্চ থেকে শুরু হওয়া টুর্নামেন্টটির ৭ এপ্রিল পর্যন্ত ১৭ দিনের সুচি প্রকাশ করা হয়েছে আইপিএলের অফিসিয়াল ফেসবুক পেজে।

প্রতিবারের ন্যায় এবারও আইপিএলের শুরুটা হবে জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে। গত বার ট্রফি জেতার সুবাদে এই আসরের প্রথম ম্যাচ চিপক স্টেডিয়ামে খেলবে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। প্রথম ম্যাচেই শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ধোনির চেন্নাইয়ের মুখোমুখি হবে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএলের পরবর্তী দুইদিন মাঠে গড়াবে দুটি করে ম্যাচ। প্রথম ১৭ দিনের প্রকাশিত এই সূচির মাঝে নেই কোন বিরতি। কোনদিন হবে একটি ম্যাচ, আবার কোনদিন দুটি করে। সব মিলিয়ে টুর্নামেন্টের এই প্রথম অংশে খেলা হবে মোট ২১ ম্যাচ। লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঠিক হলে প্রকাশ করা হবে আইপিএলের পরবর্তী অংশের সূচি।