হোয়াটসঅ্যাপ ‘ফেভারিট’ নম্বরে দ্রুত কল করার সুবিধা আনছে

হোয়াটসঅ্যাপ ‘ফেভারিট’ নম্বরে দ্রুত কল করার সুবিধা আনছে

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপের ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন মোবাইল ডিভাইসে চলে এবং কম্পিউটার থেকে অ্যাক্সেস করা যায়। হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন ফিচার নিয়ে হাজির হয়েছে। এবার ব্যবহারকারীদের প্রয়োজনের কথা চিন্তা করে আরেকটি সুবিধা আনতে যাচ্ছে এ সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

হোয়াটসঅ্যাপ শিগগিরই এক নতুন ফিচার আনতে চলেছে যা ব্যবহারকারীর কনট্যাক্টের মধ্যে যেগুলো ‘ফেভারিট’, সেসব নম্বরে দ্রুত কল করার সুবিধা এনে দেবে।

প্রযুক্তি সংক্রান্ত এক ওয়েবসাইটে বলা হয়েছে, অ্যানড্রয়েড ভার্সন ২.২৪.৫.৫ সংস্করণে থাকছে একটি ‘ফেভারিট কন্ট্যাক্টস’ ফিচার। এই ফিচারে থাকা নম্বরগুলো কলস ট্যাবের উপর দিকেই দৃশ্যমান হবে। ফলে একবার ট্যাপ করেই দ্রুত কল করা সম্ভব হবে।

অনেকেই ইদানীং হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করা পছন্দ করেন। তাদের কাছে এই ফিচারটি অত্যন্ত উপকারী হয়ে উঠবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এখানেই শেষ নয়। মেটা চাইছে ফেভারিট কনট্যাক্টস থেকে মেসেজ এলে যদি তা ‘আনরিড’ অবস্থায় থাকে তবে তা নিজে থেকেই ইনবক্সের একদম উপরে চলে যাবে।

এদিকে ব্যবহারকারীদের গোপনীয়তা বজায় রাখতে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। মোবাইলে আপনি দিব্যি নিজের হোয়াটসঅ্যাপের চ্যাট সেকশনটি লক করে রাখতে পারেন। কিন্তু এতকাল ওয়েব ভার্সানে তা সম্ভব ছিল না। এবার সেই সুবিধাও পাবেন ব্যবহারকারীরা।