গণপিটুনি দিয়ে দুই ডাকাতকে পুলিশে দিলো জনতা

গণপিটুনি দিয়ে দুই ডাকাতকে পুলিশে দিলো জনতা

প্রতীকী ছবি

শরীয়তপুরের জাজিরায় জীবন বেপারী (৩৫) ও রিপন মৃধা (৩৫) নামে দুই ডাকাতকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পদ্মা দক্ষিণ থানার মজিদ বেপারীর কান্দি এলাকার ঢাকা-শরীয়তপুর সড়ক থেকে তাদের আটক করে স্থানীয়রা।

আটক জীবন বেপারী শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষার এলাকার আমির হোসেন বেপারীর ছেলে ও রিপন মৃধা বরিশাল জেলার গৌরনদী উপজেলার বদরপুর এলাকার জাহাঙ্গীর মৃধার ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন ধরে জাজিরা উপজেলার ঢাকা-শরীয়তপুর সড়কে ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল একটি সংঘবদ্ধ ডাকাত দল। তারা মধ্যরাতে সড়কে গাড়ি থামিয়ে যাত্রীদের জিম্মি করে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যেত। শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে আব্দুল মজিদ বেপারী কান্দি এলাকায় একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারের গতিরোধ করে ডাকাতির চেষ্টা চালায় কয়েকজন ডাকাত। এসময় যাত্রীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে ডাকাত দলের দুই সদস্য রিপন ও জীবনকে আটক করে গণপিটুনি দেয়। পরে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

গুরুতর আহত অবস্থায় ওই দুই ডাকাতকে উদ্ধার করে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে পদ্মা দক্ষিণ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এনামুল হক শিমুল বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুই ডাকাতকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।