ইবির ফলিত রসায়ন বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

ইবির ফলিত রসায়ন বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

ইবির ফলিত রসায়ন বিভাগের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন

নানা আয়োজনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের রজতজয়ন্তী ও পঞ্চম পুনর্মিলনী উদযাপিত হয়েছে। দুই দিনব্যাপী আয়োজনের দ্বিতীয় দিন শনিবার সকাল সাড়ে ১০টায় বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

পুনর্মিলন উদযাপন কমিটির আহ্বায়ক ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরিফ মোহাম্মদ আল-রেজার সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক।

এছাড়াও বিভাগটির এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রশিদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকতারা উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এরআগে শুক্রবার অনুষ্ঠানের উদ্বোধনী দিনে পিঠা উৎসব, ফুল উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনাসভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘বর্তমান সময়টা বিজ্ঞান ও কলাকৌশলগত উন্নয়নের যুগ। বিজ্ঞানকে প্রযুক্তির সঙ্গে মিলিয়ে অধ্যয়নের একটি বিভাগ হলো ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ। বিভাগটির ২৫ বছর পূর্তিতে এ্যালামনাইদের যে মিলন ঘটেছে তাতে নিজেদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলার মাধ্যমে বিভাগটি সমৃদ্ধ হবে।’