শবে বরাতে বায়তুল মোকাররমে দোয়া-মাহফিল

শবে বরাতে বায়তুল মোকাররমে দোয়া-মাহফিল

ফাইল ছবি

যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে পবিত্র শবে বরাত পালন করা হবে। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন রাতভর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে কোরআন তেলাওয়াত, হামদ-নাত পাঠ ও ওয়াজ মাহফিল।

ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার (২৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে পবিত্র শবে বরাতের ফজিলত ও তাৎপর্য নিয়ে ওয়াজ শুরু হবে। এতে বয়ান দেবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমীন।

রাত ৮টা ৫০ মিনিটে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে লাইলাতুল বরাতের শিক্ষা ও করণীয় নিয়ে ওয়াজ করবেন মাদারীপুরের জামেআতুছ সুন্নাহ শিবচরের মুহতামিম মাওলানা নেয়ামত উল্লাহ ফরিদী।

দিনগত রাত সাড়ে ১২টায় আত্মশুদ্ধি ও আল্লাহর নৈকট্য অর্জনে করণীয় নিয়ে ওয়াজ করবেন ঢাকার বাদামতলীর শাহাজাদ লেন জামে মসজিদের খতিব শায়খুল হাদিস মুফতি নজরুল ইসলাম কাসেমী।

রাত ৩টা ১৫ মিনিটে নফল নামাজের গুরুত্ব ও ফজিলত ওয়াজ করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মো. মিজানুর রহমান।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টায় দোয়া-মোনাজাত পরিচালনার মধ্যদিয়ে শবে বরাতের আয়োজন শেষ হবে। দোয়া-মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মো. মিজানুর রহমান।