বিয়ের প্রতিশ্রুতিতে ১৩ বছর ধরে ধর্ষণের অভিযোগে অভিনেতা গ্রেপ্তার

বিয়ের প্রতিশ্রুতিতে ১৩ বছর ধরে ধর্ষণের অভিযোগে অভিনেতা গ্রেপ্তার

সংগৃহীত

বিয়ের প্রতিশ্রুতি দিয়েন ১৩ বছর ধরে এক নারীকে ধর্ষণ করে আসছিলেন ভারতীয় অভিনেতা-নির্মাতা-প্রযোজক মনোজ রাজপুত। এমন অভিযোগে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) তাকে গ্রেপ্তার করে ছত্রিশগড়ের ভিলাই থানা পুলিশ।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ২৯ বছর বয়সী ভুক্তভোগী নারী মনোজের আত্মীয়। গত ১৩ বছর ধরে যৌন নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই নারী।

রেলওয়ে থানার এসএইচও (স্টেশন হাউজ অফিসার) রাজকুমার বোর্ঝ বলেন, গত ২২ ফেব্রুয়ারি পুরোনো ভিলাই রেলওয়ে থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী। বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০১১ সাল থেকে ওই নারীর সঙ্গে শারীরি সম্পর্ক স্থাপন করে আসছেন মনোজ। কিন্তু সে তার প্রতিশ্রুতি না রাখায় পুলিশের দ্বারস্থ হন ওই নারী।

জানা গেছে, ভারতীয় দণ্ডবিধির ৩৭৬, ৩৭৭ এবং পকসো ধারায় মনোজের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। কারণ প্রথমবার যখন অভিনেতা শারীরিক সম্পর্ক করেন তখন ভুক্তভোগী ওই নারী নাবালিকা ছিলেন। এজন্য পকসো ধারা মামলায় যুক্ত করা হয়েছে বলেও জানান পুলিশ অফিসার রাজকুমার বোর্ঝ।

 

কিন্তু আদালত পকসো ধারার মামলা খারিজ করে দিয়েছে। আদালতের যুক্তি— ২০১১ সালে পকসো ধারার আইন তৈরিই হয়নি। তাই এই ধারায় অভিযোগ করা যায় না। তবে ধর্ষণ-সহ অন্যান্য ধারা এখনও বহাল আছে।

প্রসঙ্গত, ‘গাঁও কে জিরো’, ‘শহর মে হিরো’সহ একাধিক সিনেমার মূল ভূমিকায় অভিনয় করেছেন মনোজ। অভিনয়ের পাশাপাশি প্রযোজনা ও পরিচালনা সঙ্গেও যুক্ত তিনি। এছাড়া অভিনেতার রিয়েল এস্টেটের ব্যবসাও রয়েছে।

সূত্র : আনন্দবাজার