হবিগঞ্জে নকল বিড়ি সরবরাহকারী মটর সাইকেলসহ আটক

হবিগঞ্জে নকল বিড়ি সরবরাহকারী মটর সাইকেলসহ আটক

ছবি: প্রতিনিধি

হবিগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ বিড়ি সরবরাহকারী একজনকে আটক করা হয়েছে। রবিবার বেলা ২ টার দিকে আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা নকল বিড়ি বহনকারী মটর সাইকেলসহ তাকে আটক করে।

স্থানীয়রা জানায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার হবিগঞ্জের চৌধুরী বাজারের অভিযান চালায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা।

এসময় নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ বিড়ি সরবরাহকারী একজনকে আটক করা করা। নকল বিড়ি বহনকারী মটর সাইকেল থেকে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করা হয়।

নকল বিড়ি ব্যবসায়ী ভবিষ্যেতে আর কখনো নকল বিড়ি সরবরাহ করবে না বলে অঙ্গীকারনামা দেন। পরবর্তীতে এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়।

আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের বি-বাড়িয়া অঞ্চলের ব্যবস্থাপক ইনচার্জ কাজী রফিকুল ইসলাম বলেন, আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের সুনাম নষ্ট করতে কিছু অসাধু চক্র নকল আকিজ বিড়ি তৈরি করছে। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে আমাদের চেয়ারম্যান মহোদয় জিরো টলোরেন্স জারি করেছেন। তাই নকল বিড়ি বন্ধ করতে পুলিশ, র‌্যাব, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহযোগীতা কামনা করছি।