টেস্টে অভিষেকের অপেক্ষায় গুরবাজ

টেস্টে অভিষেকের অপেক্ষায় গুরবাজ

রহমানুল্লাহ গুরবাজ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। প্রথমবারের মতো টেস্ট দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ ও লেগ স্পিনার খলিল গুরবাজ।

উইকেটরক্ষক ব্যাটার গুরবাজ রঙিন পোশাকে ইতোমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এখন পর্যন্ত ১২ ম্যাচে প্রায় ৫০ গড়ে ৯৪১ রান করেছেন। প্রায় পাঁচ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন গুরবাজ। আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার সীমিত ওভারের ক্রিকেটে দলটির নিয়মিত মুখদের একজন। 

তবে এখনও টেস্ট খেলার অভিজ্ঞতা হয়নি ২২ বছর বয়সী তারকার। সেই অপেক্ষার পালা এবার শেষ হতে যাচ্ছে। মূলত টেস্ট স্কোয়াড শক্তিশালী করতেই বেশকিছু পরিবর্তন এনেছে এসিবি। এ বিষয়ে দলটির সিইও নসিব খান বলেন, ‘আমরা বছরের শেষের দিকে বাংলাদেশ, নিউজিল্যান্ড এবং জিম্বাবুয়ের বিপক্ষেও টেস্ট খেলব। আমরা সামনের টেস্ট ম্যাচগুলোর জন্য একটি শক্তিশালী লাইনআপ তৈরি করার অপেক্ষায় রয়েছি।’

২৮ ফেব্রুয়ারি আবুধাবিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। একমাত্র টেস্টে আফগানিস্তানকে নেতৃত্ব দেবেন হাশমতুল্লাহ শাহিদী। সবশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন কায়েস আহমেদ ও মোহাম্মদ ইসহাক।

আফগানিস্তান টেস্ট দল: হাশমতুল্লাহ শাহিদী (অধিনায়ক), রহমত শাহ, ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নূর আলী জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, খলিল গুরবাজ, জহির খান, জিয়া উর রহমান, নিজাত মাসুদ, ইব্রাহিম আবদুলরহিমজাই ও নাভিদ জাদরান।