লজ্জার রেকর্ড গড়লেন মুশফিক হাসান

লজ্জার রেকর্ড গড়লেন মুশফিক হাসান

সংগৃহীত

 

ক্রিকেট মাঠে কত শত রেকর্ডের দেখা মেলে, কত সব অর্জনে সমৃদ্ধ হয় ক্যারিয়ার। তবে এমন কিছু রেকর্ড থাকে, যা না হলেই বরং খুশি হন ক্রিকেটাররা। তেমনি এক অনাকাঙ্ক্ষিত রেকর্ডের সাক্ষী হলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মুশফিক হাসান।

বিপিএলে আগে যা কখনো হয়নি, তাই করলেন মুশফিক। নিজের পঞ্চম ম্যাচ খেলতে নেমেই সাক্ষী হলেন ‘না চাওয়া’ এক রেকর্ডের। যে রেকর্ড না গড়লেই বরং খুশি হতেন এই পেসার। বিপিএলে এক ইনিংসে সর্বোচ্চ রান দেয়ার কীর্তি এখন তারই।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে এই রেকর্ড গড়েন মুশফিক। দেদার রান বিলিয়ে যখন ওভার শেষ করেন, নামের পাশে তখন ৪-০-৭২-১।

নিজের প্রথম ওভারে মুশফিক দেন ১৫ রান, দ্বিতীয় ওভারে ১৯ রান দিলেও ফেরান নিকোলাস পুরানকে। তৃতীয় ওভারে দেন ১১ রান। প্রথম ৩ ওভারে খরচ করেন ৫৫ রান। তখনো অবশ্য এই রেকর্ড নিয়ে ভাবেনি কেউ। কিন্তু শেষ ওভারে বিধ্বংসী জিমি নিশাম তাকে সাক্ষী বানান এই তিক্ত রেকর্ডের। শেষ ওভারে তার থেকে নেন ২৭ রান!

নিশাম টর্নেডোর সামনে পড়ে ৪ ওভারে মুশফিক খরচ করেছেন ৭২ রান। বিপিএলের সব আসর মিলিয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড এটি। আগে যা ছিল আল আমিন হোসেনের, চলতি আসরেই কুমিল্লা বিপক্ষে ৪ ওভারে ৬৯ রান দেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অভিজ্ঞ পেসার।