‘মালার জন্মদিনে’ ঢাকায় গাইতে আসছেন অঞ্জন

‘মালার জন্মদিনে’ ঢাকায় গাইতে আসছেন অঞ্জন

ছবি: সংগৃহীত

‘তোমার জংলা পাড়ের ঢাকেশ্বরী শাড়ি, তোমার পিসিচন্দ্রের ঝুমকো কানের দুল। আজ ১২ মে তাই সকাল থেকে জন্মদিনের তোড়া তোড়া ফুল’—‘মালা’ অঞ্জন দত্তের নিছক একটি গানের চরিত্র হলেও গানটির সঙ্গে জড়িয়ে আছে বেশ কয়েকটি প্রজন্মের আবেগ ও ভালোবাসা।

মে মাসের ১২ তারিখ, দিনটিতে যেন একাকার হয়েছে জন্মদিনের সঙ্গে মালার চলে যাওয়া। অঞ্জন এবার ঢাকার ভক্তদের নিয়ে স্মরণ করবেন মালাকে, সঙ্গে উদ্‌যাপন করবেন মালার জন্মদিন। তবে ১২ মে নয়, এর একদিন আগে ১১ মে ঢাকায় গাইতে আসবেন অঞ্জন।

যার কারণে দিনটি বিশেষভাবে স্মরণীয় হয়ে আছে। এবার এই বিশেষ দিনটি উপলক্ষে ঢাকায় গাইতে আসছেন অঞ্জন দত্ত। কনসার্টটির শিরোনাম ‘অঞ্জন ইন ঢাকা মেট্রোপলিস ভলিউম ২’।

জানা গেছে, মালার জন্মদিন উদযাপন করার পরিকল্পনাতেই এ কনসার্টের আয়োজন করেছে আর্কলাইট ইভেন্টস। প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ডা. ইমতিয়াজ বলেন, ‌‘ছোটবেলা থেকেই আমি অঞ্জন দত্তের বিশাল ফ্যান। তার গানের চরিত্ররা আমার খুবই প্রিয়। দেখা গেছে, প্রতিবছরই মালার বার্থ ডে সেলিব্রেট করছি। আরও অঞ্জন ফ্যানরাও হয়তো আমার সঙ্গে থাকতেন। তো গত বছর দাদার (অঞ্জন) সঙ্গে বিষয়টি শেয়ার করার পর, আমি ও দাদা দুজন মিলেই পরিকল্পনা করি—পরের বছর (২০২৪) মালার বার্থ ডে সবাই মিলে একসঙ্গে সেলিব্রেট করা যায় কি-না। সেই পরিকল্পনা অনুসারেই এই আয়োজন।’

কনসার্টটি অনুষ্ঠিত হবে মালার জন্মদিনের ঠিক আগের দিন সন্ধ্যায়, অর্থাৎ আগামী ১১ মে। ভেন্যু রাজধানীর পূর্বাচলের ঢাকা এরিনা। এদিন অঞ্জনের সঙ্গে আরও গাইবেন তরুণ গায়ক আহমেদ হাসান সানি। থাকবে ব্যান্ড ‘কাকতাল’। কনসার্টের শুরুতে গাইবেন তাঁরা, এরপর আহমেদ হাসান সানি; তাঁদের পর মঞ্চে উঠবেন অঞ্জন দত্ত।

আর্কলাইট ইভেন্টস ছাড়াও এই আয়োজনে যুক্ত রয়েছে অ্যাসেন এবং জার্কুনিয়াম নামের দুটি প্রতিষ্ঠান। ইতিমধ্যে গেটসেট রকে দুই ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। রেগুলার টিকিটের দাম রাখা হয়েছে ১ হাজার ৫০০ টাকা এবং ভিআইপি ক্যাটাগরির মূল্য ৩ হাজার ৫০০ টাকা।