চুয়াডাঙ্গার জীবননগরে অগ্নিকাণ্ডে ১৫টি ছাগলের মৃত্যু

চুয়াডাঙ্গার জীবননগরে অগ্নিকাণ্ডে ১৫টি ছাগলের মৃত্যু

প্রতিকী ছবি

চুয়াডাঙ্গা’র জীবননগরে মশার কয়েল থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি হতদরিদ্র পরিবারের ১৫টি ছাগল পুড়ে মারা গেছে। এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জীবন-জীবিকার একমাত্র আয়ের উৎস ছাগলগুলো হারিয়ে পথে বসার উপক্রম পরিবারটির। কান্নায় ভেঙে পড়ছেন ছাগলগুলোর মালিক বৃদ্ধ জয়নাল হোসেন (৬২)। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে জেলার জীবননগর উপজেলার ধোপাখালি গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যাক্ষদর্শী প্রতিবেশী এক যুবক জানান, রাতে অনবরত ছাগলের ডাক শুনে তিনি ঘরের বাইরে বেরিয়ে দেখেন জয়নাল হোসেনের গোয়ালঘরে আগুন জলছে। তিনি দ্রুত এসে সবাইকে ডাকেন। এরপর পানি দিয়ে আগুন নেভানো হয়। ততক্ষণে ছাগলগুলো পুড়ে মারা যায়।

ভুক্তভোগী জয়নাল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, এই ছাগলগুলো লালন-পালন করে তার সংসার চলে। গোয়ালে ১৬টি ছাগল ছিল। এর মধ্যে একটি ছোট বাচ্চা ছাড়া সব ছাগল পুড়ে মারা গেছে। এতে তার প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য তৌফিকুর রহমান টিটু জানান, জয়নাল হোসেন গ্রামের একজন হতদরিদ্র মানুষ। ছাগল পালনই ছিল তার আয়ের একমাত্র উৎস। মঙ্গলবার রাতে অগ্নিকান্ডে তার সব ছাগল পুড়ে মারা গেছে। বিষয়টি খুবই দুঃখের। তিনি একেবারে সহায়-সম্বলহীন হয়ে গেলেন।

এ বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ বলেন, 'স্থানীয় ইউপি চেয়ারম্যান আমাকে ঘটনাটি জানিয়েছেন। আমি ক্ষতিগ্রস্ত পরিবারকে আবেদন করতে বলেছি। আবেদন পেলে উপজেলা প্রশাসন থেকে যথাসাধ্য সহযোগিতা করা হবে।'