চার মামলায় জামিন পেলেন ইমরান খান

চার মামলায় জামিন পেলেন ইমরান খান

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে চার মামলায় আগাম জামিন দিয়েছেন লাহোরের সন্ত্রাস বিরোধী আদালত। শুক্রবার (০১ মার্চ) তাকে জামিন দেয়া হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, জিলে শাহাকে হত্যা, জামান পার্কের বাইরে পুলিশের ওপর হামলা, পিএমএল-এন’র অফিস এবং একটি কন্টেনারে অগ্নিসংযোগের মামলায় ইমরান খানকে আগাম জামিন দেন আদালত। 

ইমরান খানের জামিন আবেদনের বিরুদ্ধে যুক্ততর্ক উপস্থাপনকারী বিশেষ আইনজীবী রানা শাকিল বলেন, গত বছরের ৯ মে’র হামলায় অন্যতম মূল পরিকল্পনাকারী ছিলেন ইমরান খান। এছাড়া তার নির্দেশেই সেনাবাহিনীর স্থাপনায় হামলা করা হয়। 

এ সময় বিচারক আশাদ জাভেদ ওই আইনজীবীর উদ্দেশ্যে বলেন, তার কর্মীদের হামলা চালানোর জন্য ইমরান খান কী তার এক্স হ্যান্ডেলে কোনো পোস্ট দিয়েছিলেন কিনা?

এ প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি আইনজীবী রানা শাকিল। তবে তিনি বলেন, ইমরান খান গ্রেপ্তারের আগে হামলা চালানোর মতো পরিস্থিতি সৃষ্টি করেন। 

এদিকে ইমরান খানের আইনজীবী সালমান সাফদার বলেন, যে মামলায় ইমরান খানতে অভিযুক্ত করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। ইমরান খান পুলিশ স্টেশনে হামলা এবং জিলে শাহাকে হত্যার সঙ্গে জড়িত নয়। 

বিচারক চারটি মামলায় ইমরান খানকে গ্রেপ্তার পূর্বেই জামিন নিশ্চিত করেছেন এবং একই সঙ্গে আবেদনকারীকে প্রতিটি মামলায় ৫ লাখ রুপির বন্ড প্রদানের নির্দেশ দিয়েছেন।