কলকাতার নতুন সিনেমায় অভাগী চরিত্রে মিথিলা

কলকাতার নতুন সিনেমায় অভাগী চরিত্রে মিথিলা

ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা বিজ্ঞাপন ও নাটকের ক্যারিয়ারে দুই দশক পাড়ি দিলেও সিনেমায় তিনি মন দিয়েছেন গত কয়েক বছর ধরে। আর এই সময়ে কলকাতার সিনেমাতেই বেশি পাওয়া গেছে তাকে।

চলতি মাসে মিথিলার আরেকটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে কলকাতায়। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ উপন্যাস অবলম্বনে নির্মিত ‘ও অভাগী’ নামের সিনেমার কেন্দ্রীয় চরিত্রে আসছেন মিথিলা। ‘ও অভাগী’ পরিচালনা করেছেন কলকাতার নির্মাতা অনির্বাণ চক্রবর্তী।

ফেসবুকে সিনেমার পোস্টার প্রকাশ করেছেন মিথিলা। সেখানে দেখা গেল, মিথিলার সিঁথির সিঁদুর লেপটে আছে পুরো কপালে। চেহারায় চিন্তার ছাপ। পোস্টার প্রকাশের মধ্য দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান স্বভূমি এন্টারটেইনমেন্ট জানিয়েছে, ২৯ মার্চ পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'ও অভাগী'।

মিথিলা বলেন, গল্পটি আমার আগে থেকেই পড়া ছিল। গল্পের অ্যাডাপটেশন আর চিত্রনাট্যটাও দারুণ হয়েছে। কাজটা করতে গিয়ে অনেক কষ্ট করতে হয়েছে পুরো টিমকে। পশ্চিমবঙ্গের প্রত্যন্ত অঞ্চলে শুটিং করেছি। ও অভাগী সিনেমায় ১৬ ও ৩০—দুই বয়সের চরিত্রে দেখা যাবে মিথিলাকে। তিনি জানান, দুটি চরিত্রের সঙ্গে মানিয়ে নিতে মানসিকভাবে অনেক পরিশ্রম করতে হয়েছে।

এ সিনেমায় আরও অভিনয় করেছেন সুব্রত দত্ত, দেবযানী চ্যাটার্জি, ঈশান মজুমদার, সায়ন ঘোষ, সৌরভ হালদার প্রমুখ।টালিউডে এটি মিথিলার মুক্তিপ্রাপ্ত তৃতীয় সিনেমা। ২০২২ সালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে ‘আয় খুকু আয়’ সিনেমার মাধ্যমে টালিউডে পা রাখেন মিথিলা। সর্বশেষ গত বছর মুক্তি পায় ‘মায়া’।