মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় মামলা

মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় মামলা

ফাইল ছবি

বাগেরহাটের মোরেলগঞ্জে চলতি দাখিল পরীক্ষার নবম দিনে ইংরেজি প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মামলা দায়ের হয়েছে। 

রবিবার (০৩ মার্চ) দিবাগত রাত ১২ টার দিকে মামলাটি দায়ের করেন পোলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা উপকেন্দ্রের সহকারি হল সুপার মো. মফিজুল ইসলাম খান। মামলায় ৩ জন শিক্ষক ও বহিরাগত এক যুবককে আসামি করা হয়েছে। 

আসামিরা হলেন- ফুলহাতা দারুল কুরআন ফজলুল করিম দাখিল মাদ্রাসার এবতেদায়ি প্রধান আব্দুল আলিম, পঞ্চকরণ সিরাজ স্মৃতি দাখিল মাদ্রাসার সহকারি মৌলভী নজরুল ইসলাম গাজী, খারইখলী আহমদিয়া দাখিল মাদ্রাসার ক্বারী শিক্ষক মাওলানা ইয়াকুব আলী ও গ্রেফতার হওয়া বহিরাগত যুবক সোনাখালী গ্রামের মো. আল আমিন খান।

উল্লেখ্য, রবিবার ইংরেজি পরীক্ষা শুরু হওয়ার পূর্ব মুহূর্তে একটি চক্র মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে তা বাইরে পাঠিয়ে দেয়। এ ঘটনায় ওই কেন্দ্রে দায়িত্বরত ২১ জন শিক্ষককে অব্যাহতি দিয়ে পরীক্ষার দায়িত্বে নতুন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। 

এ বিষয়ে পরীক্ষা কেন্দ্র সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, প্রশ্ন ফাঁসের সাথে প্রথমিক পর্যায়ে যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে তাদের নামে মামলা দায়ের করা হয়েছে।  এছাড়া দায়িত্বে অবহেলাজনিত কারনে ও কেন্দ্রের সার্বিক নিরাপত্তা বিবেচনায় ২১ জন শিক্ষককে অব্যাহতি দিয়ে নতুন শিক্ষক নিয়োগ করা হয়েছে।