ছাত্রকে গুলি করার কথা স্বীকার করলেন সেই শিক্ষক

ছাত্রকে গুলি করার কথা স্বীকার করলেন সেই শিক্ষক

সংগৃহীত

সিরাজগঞ্জে শহিদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষক ডা. রায়হান শরিফ স্বাস্থ্য বিভাগের তদন্ত কমিটির কাছে তার ছাত্রকে গুলি করার কথা স্বীকার করেছেন। তবে ঘটনাটি অনিচ্ছাকৃতভাবে হয়েছে বলে দাবি করেছেন তিনি।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ সদর থানায় গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি শিক্ষক রায়হান শরিফকে জিজ্ঞাসাবাদ করলে তিনি এ দায় স্বীকার করেন।

এর আগে ছাত্রকে গুলি করার ঘটনায় সোমবার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন— স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মহিউদ্দিন মাতব্বর এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।  মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মেডিকেল কলেজ থেকে তারা তদন্ত কাজ শুরু করেন।

শহিদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, শিক্ষক রায়হান তদন্ত কমিটির কাছে দুটি আগ্নেয়াস্ত্রই অবৈধ ছিল বলে স্বীকার করেছেন।

শিক্ষার্থীদের রাতে ফোন করার বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ জানান, এটি শিক্ষার্থীদের পড়াশোনায় আরও মনোযোগী করতে করা হতো বলে জানিয়েছেন শিক্ষক ডা. রায়হান শরিফ।