ফের সিনেমা হলে মিমের ‘পরাণ’

ফের সিনেমা হলে মিমের ‘পরাণ’

ছবি: সংগৃহীত

দেড় বছর কেটে গেলেও এখনও কমেনি ‘পরাণ’ -এর আবেদন। বিদ্যা সিনহা মিম অভিনীত এই চলচ্চিত্রটি ইতিহাস সৃষ্টি করেছিল। তবে অন্য সিনেমাগুলো ওটিটিতে দেখার সুযোগ থাকলেও ‘পরাণ’ কোনো ওটিটি মাধ্যমে নেই। তাই সিনেমাটি চাইলেও দেখার সুযোগ নেই দর্শক বা মিম ভক্তদের। এবার তাদের জন্য সুখবর। ফের বড় পর্দায় সিনেমাটি দেখতে পারবেন তারা। 

স্টার সিনেপ্লেক্সে দেখানো হবে ‘পরাণ’। সংবাদমাধ্যমকে এ তথ্য দিয়ে সিনেপ্লেক্সের জৈষ্ঠ্য বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ বলেন, শুক্রবার (৮ মার্চ) থেকে সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সনি স্কয়ার (মিরপুর), বালি আর্কেড (চট্টগ্রাম)-এর শাখাগুলোতে ‘পরাণ’ চলবে। শুক্রবার থেকে চারদিন তিন শাখায় ১০টি শো চলবে! পরের তিনদিন সাতটি শো চলবে। রমজানের মধ্যে যদি দর্শক সিনেমা দেখতে থিয়েটারে আসেন তবে আমরা ‘পরাণ’র শো কন্টিনিউ করবো।

তিনি আরও বলেন, মানসম্মত নতুন সিনেমা আসছে না। যেসব সিনেমাগুলো নিকট অতীতে সাড়া ফেলেছিল সবগুলো ওটিটিতে পাওয়া যাচ্ছে। একমাত্র ‘পরাণ’ ওটিটিতে নেই। এ কারণে আমরা ‘পরাণ’ প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছি। এর আগেও দুবার এভাবে প্রদর্শন করেছিল। তখনও বেশ ভালো চলে ছবিটি। তাছাড়া মুক্তির পর সিনেপ্লেক্স থেকে ‘পরাণ’ রেকর্ড পরিমাণ ব্যবসা করেছিল।

২০২২ সালের কোরবানি ঈদে মুক্তি পেয়েছিল ‘পরাণ’। অর্জন করেছিল তুমুল জনপ্রিয়তা। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছিল সিনেমাটি। কেন্দ্রিয় চরিত্রগুলোর একটিতে অভিনয় করেছেন মিম। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন শরিফুল রাজ ও ইয়াশ রোহান। ছবির প্রযোজক লাইভ টেকনোলোজিস। রায়হান রাফি নির্মিত এই চলচ্চিত্রের চিত্রনাট্য করেছিলেন শাহাজাহান সৌরভ ও রাফি নিজেই।