ধর্মশালা টেস্ট: জায়গা হারালেন রবিনসন, একাদশে মার্ক উড

ধর্মশালা টেস্ট: জায়গা হারালেন রবিনসন, একাদশে মার্ক উড

সংগৃহীত

রাঁচি টেস্টের একাদশে একটি পরিবর্তন এনে ভারতের বিপক্ষে পঞ্চম ও শেষ ম্যাচে লড়বে ইংল্যান্ড। অলিভার রবিনসনকে বসিয়ে ধর্মশালা শালা টেস্টে আরেক ফাস্ট বোলার মার্ক উডকে ফিরিয়েছে সফরকারীরা।

পাঁচ টেস্টের সিরিজটি এরই মধ্যে হেরে গেছে ইংলিশরা, পিছিয়ে আছে ৩-১ ব্যবধানে। দুই দলের শেষ ম্যাচটি শুরু হয়েছে আজ বৃহস্পতিবার।

চলমান সিরিজে কেবল সবশেষ ম্যাচেই খেলার সুযোগ পেয়েছিলেন রবিনসন। ব্যাট হাতে প্রথম ইনিংসে ৫৮ রানের ইনিংস খেললেও নিজের মূল কাজ বোলিংয়ে কিছুই করতে পারেননি ৩০ বছর বয়সী এই পেসার। এক ইনিংসে বোলিংয়ের সুযোগ পেয়ে ৫৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। এবার বাদ পড়লেন একাদশ থেকেই।

উড অবশ্য এরই মধ্যে সিরিজে দুইটি টেস্ট খেলেছেন। হায়দরাবাদে প্রথম ম্যাচে ইংল্যান্ডের চমৎকার জয়ে উইকেট শূন্য ছিলেন তিনি। ৩৪ বছর বয়সী গতিময় এই বোলার ছিলেন রাজকোট টেস্টেও। ওই ম্যাচের প্রথম ইনিংসে ৪টি উইকেট নেন তিনি।

ভারতের বিপক্ষে আসছে ম্যাচটি দিয়ে ইংল্যান্ডের ১৭তম ক্রিকেটার হিসেবে শততম টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন জনি বেয়ারস্টো। আর এই লড়াইয়ে ইদুটি উইকেট নিতে পারলে ৭০০ টেস্ট উইকেটের কীর্তি গড়বেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

ধর্মশালার কন্ডিশনের কথা মাথায় রেখে ধারণা করা হচ্ছিল, তিনজন পেসার নিয়ে নামতে পারে ইংল্যান্ড। কিন্তু উইকেট দেখে বিশেষজ্ঞ দুই পেসারের সঙ্গে অফ স্পিনার শোয়েব বাশির ও বাঁহাতি স্পিনার টম হার্টলিকে নিয়ে একাদশ সাজিয়েছে তারা।

ইংল্যান্ড একাদশজ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, টম হার্টলি, মার্ক উড, জেমস অ্যান্ডারসন, শোয়েব বাশির।