বেইলি রোড ট্র্যাজেডি: দুই মরদেহ হস্তান্তরে আরও সময় লাগবে

বেইলি রোড ট্র্যাজেডি: দুই মরদেহ হস্তান্তরে আরও সময় লাগবে

সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের মধ্যে দুজনের মরদেহ এখনও মর্গেই রয়ে গেছে। মরদেহ দুটি পরিবারের কাছে হস্তান্তর করতে আরও বেশ কিছুদিন সময় লাগতে পারে। ডিএনএ প্রতিবেদন তৈরি হওয়ার পর মরদেহ দুটি হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

এ ঘটনায় করা মামলায় কিছু বিষয় সামনে রেখে তদন্ত শুরু করার প্রস্তুতি নিয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই ঘটনায় আহত ছয়জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও হাসপাতাল সূত্র এসব তথ্য জানিয়েছে।

মামলা তদন্তের বিষয়ে সিআইডির পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান গণমাধ্যমকে বলেন, বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে আগুনের ঘটনায় করা মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে সিআইডি। তদন্তে বেশ কিছু বিষয় গুরুত্ব পাবে। থানা পুলিশের তদন্তে পাওয়া তথ্যও তাদের কাজে লাগবে।

মর্গে থাকা দুই মরদেহের ডিএনএ প্রতিবেদন ও হাস্তান্তরের বিষয়ে তিনি বলেন, ডিএনএ প্রতিবেদনের ভিত্তিতে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ জন্য কিছুটা সময় লাগবে।

এ ঘটনায় থানা পুলিশের মামলার তদারক কর্মকর্তা রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, সকালে মামলার নথিপত্র সিআইডিকে বুঝিয়ে দেওয়া হয়েছে। এখন থেকে সিআইডি মামলার তদন্ত করবে।

তিনি বলেন, মামলার প্রাথমিক তদন্তে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেসব তথ্যের নথি সিআইডিকে বুঝিয়ে দেওয়া হয়েছে।