মাদারীপুরে ৫টি তাজা ককটেল উদ্ধার

মাদারীপুরে ৫টি তাজা ককটেল উদ্ধার

ছবি : সংগৃহীত

মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নে বড়মেহের এলাকার এক বাড়ি থেকে ৫টি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) বিকেলে বড়মেহের এলাকার কেরামত আলী মীর নামে একব্যক্তির বাড়ি থেকে এ ককটেলগুলো উদ্ধার করা হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে সেগুলো নিষ্ক্রিয় করেছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার দুপুরে সদর উপজেলার ঝিকরহাটিতে আধিপত্য বিস্তার নিয়ে এনামুল দর্জি ও ইকবাল দর্জি এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের একপর্যায়ে হাতবোমা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ সময় পুলিশ দেখে মহসিন মীর, সজল মীর ও এনামুল দর্জিসহ বেশ কয়েকজন বালতিতে ককটেল নিয়ে পালাতে চেষ্টা করে। পরে পুলিশ তাদের ধাওয়া দিলে, ককটেল ভর্তি বালতিটি নিয়ে কেরামত আলী মীরের ঘরে রেখে পালিয়ে যান। এ সময় ওই ঘর থেকে বালতিতে থাকা পাঁচটি তাজা ককটেল উদ্ধার করে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ। পরে ঢাকা থেকে একটি বোম ডিসপোজাল ইউনিট গিয়ে রাত সাড়ে ৯টার দিকে ককটেলগুলো নিষ্ক্রিয় করেছে।

ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, বালতিতে থাকা পাঁচটি তাজা ককটেল বোমা উদ্ধার করে তা নিষ্ক্রিয় করা হয়েছে। যারা বোমাগুলো রেখে পালিয়ে গেছে, তাদেরকে চিহ্নিত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।