আবারো লাহোরের হার, বেঁচে রইলো করাচির প্লে অফ স্বপ্ন

আবারো লাহোরের হার, বেঁচে রইলো করাচির প্লে অফ স্বপ্ন

সংগৃহীত

টানা সাত ম্যাচে হারের পর অষ্টম ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পায় লাহোর। তবে এক ম্যাচ পর আবারো পুরনো রূপে শাহিন আফ্রিদির দল। আবারো হারের বৃত্তে বাঁধা পড়েছে তারা। সর্বশেষ গতরাতে উত্তেজনার ম্যাচে করাচি কিংসের কাছে হেরেছে লাহোর।

শনিবার ঘরের মাঠে লাহোরকে আতিথ্য দেয় করাচি। টসে জিতে পাঠায় তাদের ব্যাটিংয়ে। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৭৭ রান তুলে লাহোর। জবাব দিতে নেমে শেষ বলে জয়ের বন্দরে পৌঁছায় করাচি। তুলে নেয় ৩ উইকেটের জয়। এই জয়ে প্লে অফের আশা এখনো বেঁচে আছে শান মাসুদদের।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তাহির বেগকে (৭) হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ফখর জামান আর আব্দুল্লাহ শফিক মিলে পথ দেখান লাহোরকে। দু'জনেই তুলে নেন ফিফটি। জুটিতে আসে ৪৮ বলে ৭০ রান। ফখর ৩৫ বলে ৫৪ করে রান আউট হলে ভাঙে যুগলবন্দী।

এরপর শাইহোপ (৯) ও শাহিন আফ্রিদি ফেরেন ১ রানে। আব্দুল্লাহ শফিকও ফেরেন ফিফটি ছুঁয়ে। তার ব্যাটে আসে ৩৯ বলে ৫৫ রান। তবে শেষ দিকে রান বাড়ানোর কাজটা করেন সিকান্দার রাজা ও ডেভিড ভিসে। দু'জনে শেষ ২১ বলে যোগ করেন ৪৬ রান। রাজা ১৬ বলে ২২* ও ভিসে করেন ৯ বলে ২৪* রান।

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে ৬.৪ ওভারে ৫৯ রান সংগ্রহ করে করাচি। জেমস ভিন্স ২৭ বলে ৪২ করে ফেরেন। আরো ৪০ রান যোগ করে ফেরেন তিনে নামা শান মাসুদও। তার ব্যাটে আসে ১৬ বলে ২৪ রান। দ্রুত ফেরেন পোলার্ড (৩)। আরেক ওপেনার টিম সেইফার্টের ব্যাটে আসে ৩৬ রান।

১৪.২ ওভারে ৪ উইকেটে ১১৩ রান করা করাচিকে জয়ের পথ দেখান ইরফান খান নিয়াজি আর শোয়েব মালিক মিলে। এই জুটিতে আসে ২৭ বলে ৫২ রান। ইরফান ১৬ বলে ৩৫ করে ফিরলেও কার্যত তার ইনিংসই গড়ে দেয় ব্যবধান। শোয়েব মালিক ১৭ বলে ২৭ রানে অপরাজিত থেকে নিশ্চিত করেন জয়।