হরিণাকুন্ডুতে আদ্-দ্বীন ফাউন্ডেশনের ফ্রি চক্ষু ও ডায়াবেটিস ক্যাম্প উদ্বোধন

হরিণাকুন্ডুতে আদ্-দ্বীন ফাউন্ডেশনের ফ্রি চক্ষু ও ডায়াবেটিস ক্যাম্প উদ্বোধন

ছবি: প্রতিনিধি

ঝিনাইদহের হরিণাকুন্ডু পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে বিনামুল্যে চক্ষু ও ডায়াবেটিস স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে ঝিনাইদহ-২ আসনের এমপি নাসের শাহরিয়ার জাহেদী আদ্-দ্বীনের চক্ষু সেবা কার্যক্রমকে মানব সেবার অনন্য উদ্যোগ মন্তব্য করে বলেছেন, যেকোন ভাল কাজে নিয়ত এবং ঐক্যবন্ধ থাকলে সেখানে আল্লাহর সাহায্য পাওয়া যায়। 

আদ্-দ্বীন ফাউন্ডেশন তাদের হাসপাতাল সমূহে স্বল্প মূল্যে যে উন্নত চিকিৎসা সেবা প্রদান করছে তাতে কয়েক বছরের মধ্যে এ অঞ্চলের চিত্র পাল্টে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আদ্-দ্বীন ফাউন্ডেশন এবং জাহেদী ফাউন্ডেশন যৌথভাবে এ অঞ্চলে দরিদ্র মানুষের সেবায় আরও চক্ষু ক্যাম্প এবং ডায়াবেটিস সেবা প্রদানের ইচ্ছা পোষণ করেন ডা. শেখ মহিউদ্দিন। এসময় তিনি তার বক্তব্যে বলেন, মানুষের প্রতিটা সময় অতিবাহিত হওয়া উচিৎ ভাল কাজ করার নিয়তে।

৯ মার্চ ২০২৪ শনিবার দুপুরে হরিনাকুন্ডু পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ মাঠে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল, যশোর এবং জাহেদী ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত স্বাস্থ্য ক্যাম্পের ফিতা কেটে উদ্বোধন করেন অতিথিরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মুস্তফা কামাল রুশো।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের ডিজিও কোর্সের কো-অর্ডিনেটর অধ্যাপক ডা. হাসানুজ্জামান, হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আক্তার হোসেন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জিয়াউর রহমান। এছাড়া উপজেলা আ’লীগ সভাপতি মশিউর জোয়ার্দার, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাজেদুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সেবা গ্রহিতা অসংখ্য নারী-পুরুষ উপস্থিত ছিলেন। 

এই স্বাস্থ্য ক্যাম্পের মাধ্যমে সাড়ে পাঁচশ’ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন চিকিৎসকরা। এর মধ্যে ২০ জনকে বাছাই করে ছানী অপারেশনের জন্য যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগে নেয়া হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমপি নাসের শাহরিয়ার জাহেদী এবং আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন এ অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা প্রদানে আদ্-দ্বীন ফাউন্ডেশন এবং জাহেদী ফাউন্ডেশন যৌথভাবে কাজ করবে বলে জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে নাসের শাহরিয়ার জাহেদী এমপি ডা. শেখ মহিউদ্দিনের সাথে হেলিকপ্টার যোগে অনুষ্ঠানস্থলে অবতরণ করলে আয়োজকরা তাদের উঞ্চ অভ্যর্থনা জানান।