সেল্টারকে উড়িয়ে বড় জয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল

সেল্টারকে উড়িয়ে বড় জয়ে শীর্ষস্থান মজবুত করল রিয়াল

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের শুরুটা হলো দারুণ। ভিনিসিয়ুস জুনিয়রের গোলে তারা এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে দুই আত্মঘাতী গোলে ব্যবধান আরও বাড়ল। শেষদিকে আরও একটি গোল করে দলের জয় নিশ্চিত করলেন আরদা গুলের।  

লা লিগার ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে আজ সেল্টা ভিগোকে ৪-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন ভিনিসিয়ুস। বিরতির পর নয় মিনিটের মধ্যে দুইটি আত্মঘাতী গোল করেন ভিসেন্ত গুয়েতা ও কার্লোস ডমিঙ্গেস। সেল্টার জালে শেষ বলটি পাঠান আর্দা গুলের।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক থাকা রিয়াল এগিয়ে যেতে সময় নেয়নি খুব বেশি। ২১তম মিনিটে দলকে এগিয়ে নেন ভিনিসিয়ুস। জটলার মধ্যে আন্টোনিও রুডিগারের হেড ঠিকঠাক নিয়ন্ত্রণে নিতে পারেননি সেল্টা গোলরক্ষক। সুযোগ পেয়ে ছয় গজ দূরের শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোল করেও থামেনি লস ব্লাঙ্কোসরা। একের পর এক আক্রমণ করলেও অবশ্য প্রথমার্ধে আর গোল হয়নি।  

বিরতির পর একই ধারায় খেলতে থাকে রিয়াল। যদিও গোল পেতে অপেক্ষা করতে হয়েছে লম্বা সময়। ৭৯তম মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল রুডিগার হেডে ক্রসবারে লাগে। সেখান থেকে বল গড়াতে গড়াতে সেল্টা গোলরক্ষকের পিঠে লেগে জালে জড়ায়। ৮৮তম মিনিটে আরও একটি গোল উপহার পায় রিয়াল। ভিনিসিয়ুসের বাঁকানো শট নিয়ন্ত্রণে নিতে পারেননি ডমিঙ্গেস। তার পেয়ে লেগে বল চলে যায় জালে।  

যোগ করা সময় স্কোরলাইন ৪-০ করেন আর্দা গুলের। দানি সেবায়োসের থ্রু বল বক্সে পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন তুর্কি এই ফুটবলার। আগের ম্যাচে ভালেন্সিয়ার সঙ্গে ড্র করা রিয়াল অবশেষে ফিরল জয়ে। ৬৯ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের শীর্ষেও। ৬২ পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। তিনে থাকা বার্সার পয়েন্ট ৬১।