যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ব্যবসায়ী খুন

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ব্যবসায়ী খুন

প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে মোহাম্মদ আবু হানিফ (৫০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ী খুন হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সময় শুক্রবার (৮ মার্চ) মার্কিন অঙ্গরাজ্যটির বাল্টিমোরে অবস্থিত নিজের দোকানে চুরি ঠেকাতে গিয়ে হামলার শিকার হন এই বাংলাদেশি ব্যবসায়ী। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় সময় রোববার (১০ মার্চ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

জানা গেছে, মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে কয়েকজন কৃষ্ণাঙ্গ তরুণ হানিফের দোকানে ঢুকে সিগারেট-জাতীয় দ্রব্যাদি চুরি করে। বিষয়টি দেখে ফেলায় তাদেরকে বাধা দেন হানিফ। কিন্তু তাকে ঠেলে জোরপূর্বক দোকানের বাইরে চলে যায় ওই মার্কিন তরুণরা। পরে তাদের পেছনে ধাওয়া করে ছুটে যান হানিফ। এ সময় তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গুরুতর আহত হানিফকে উদ্ধার করে নিকটস্থ একটি নহাসপাতালে ভর্তি করে।

মেরিল্যান্ড বাংলাদেশি কমিউনিটিতে সুপরিচিত ছিলেন মোহাম্মদ হানিফ। তার মৃত্যুতে মেট্রো ওয়াশিংটন তথা ভার্জিনিয়া, মেরিল্যান্ড ও ওয়াশিংটন ডিসি এলাকায় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। আবু হানিফের খুনিকে ধরতে ২৫ হাজার ডলারের পুরস্কার ঘোষণা করেছে মেরিল্যান্ডের প্রিন্স জর্জ'স কাউন্টি পুলিশ।

নিহত হানিফের জানাজা মঙ্গলবার বাদ জোহর মেরিল্যান্ডের ফ্রেডরিকের ইসলামিক সোসাইটি মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আল-ফিরদৌস মেমোরিয়াল গার্ডেনে মরদেহ দাফন করা হবে। তার পৈত্রিক বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমিনবাজারে।