নেত্রকোনায় অবৈধ তারেক বিড়ি জব্দ,২ ব্যবসায়ীকে জরিমানা

নেত্রকোনায় অবৈধ তারেক বিড়ি জব্দ,২ ব্যবসায়ীকে জরিমানা

ছবি : সংগৃহীত

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার বড়ুয়াকোনা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া অবৈধ তারেক বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নেত্রকোনা শাখা এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দুই ব্যবসায়ীর নিকট থেকে নগদ তেরো হাজার (১৩,০০০) টাকা জরিমানা আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র ও কিছু ডিলার দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত বিভিন্ন ব্রান্ডের অবৈধ বিড়ি বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নেত্রকোনা শাখার সহকারী পরিচালক ওসমান গনীর নেতৃত্বে ভোক্তা অধিকার কলমাকান্দা উপজেলার বড়ুয়াকোনা বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

উক্ত অভিযানে বড়ুয়াকোনা বাজারের ৫টি দোকান থেকে রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোলযুক্ত চল্লিশ হাজার (৪০,০০০) শলাকা অবৈধ কমদামী তারেক বিড়ি জব্দ করা হয়।

অভিযানকালে বড়ুয়াকোনা বাজারের ব্যবসায়ী আব্দুস সালামের নিকট থেকে ৫০০০ টাকা এবং ব্যবসায়ী উজ্জ্বল মিয়ার থেকে নগদ ৮০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান চলাকালে উক্ত বাজারের ব্যাবসায়ীদের মাঝে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয় এবং অভিযুক্ত ব্যবসায়ীরা ভবিষ্যতে অবৈধ বিড়ি বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেন।

সহকারী পরিচালক ওসমান গনী মাসুদ জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। এসব নকল বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।