যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাইদুর রহমান সানী নামে এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার বিষষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ও সিনিয়র এএসপি শিহাব করিম।  

তিনি জানান, সাইদুর রহমান সানী একজন মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। ২০১৬ সালের ১৮ অক্টোবর ৫০০ পিস নেশা জাতীয় ইনজেকশন মাদকসহ তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হন। পরে তার বিরুদ্ধে বংশাল থানার মামলা হয়। সেই মামলায় গ্রেফতার হয়ে ৪ মাস জেলহাজতে থাকার পর আদালতে জামিন পান। কিন্তু তিনি নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক ছিলেন। 

তিনি আরও বলেন, তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত শেষে তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সানী পলাতক থাকা অবস্থায় আদালত ও দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ মামলাটির বিচারিক কার্যক্রম শেষে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে পাঁচ মাস বিনাশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে তিনি পলাতক ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়িয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিজের পরিচয় গোপন করে আত্মগোপনে থাকতেন তিনি।