সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ, আহত ৩

সরকারি টিচার্স ট্রেনিং কলেজে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষ, আহত ৩

প্রতীকী ছবি

রাজধানীর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১২ মার্চ) রাত ৮টায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। 

এতে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুম আহত হয়ে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া সংঘর্ষে আরও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, হলের সিট দখলকে কেন্দ্র করে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাসিবুর রহমান হাসিব, সাধারণ সম্পাদক মাসুদ রানা মাসুম এবং কলেজ শাখা ছাত্রলীগের কমিটিতে পদে থাকা আরেকটি গ্রুপের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় পাঁচটি বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া যায়।

এ বিষয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাসিবুর রহমান হাসিব বলেন, আমি এখন গ্রামের বাড়িতে আছি। ফোনে জানতে পারলাম এ রকম ঘটনা ঘটেছে। যারা ক্যাম্পাসে এ ধরনের অপকর্ম করেন তারা ছাত্রলীগের আদর্শ ধারণ করেন না। আমার সেক্রেটারিকে মারধর করা হয়েছে। আমি ঢাকায় এসে বিষয়টি দেখবো।

সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গোলাম ফারুক বলেন, আমি বিষয়টি এখনো ক্লিয়ার না। ঝামেলার খবর শুনে কর্মচারীকে পাঠিয়েছিলাম। তাদের ভাষ্য অনুযায়ী এখন পর্যন্ত তিনজন আহত হয়েছেন। আমি খোঁজ নিচ্ছি। যারা ঘটনার সঙ্গে জড়িত তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশও বিষয়টি অবগত আছে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) অর্পিত ঠাকুর হালদার বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এখন পরিস্থিতি শান্ত আছে।