ঈশ্বরদীতে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ঈশ্বরদীতে ভোক্তা অধিকারের অভিযান, ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতীকী ছবি

পাবনার ঈশ্বরদীতে তরমুজ, খেজুর ও ফলের দাম বেশি রাখার দায়ে ছয় প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১২ মার্চ) ঈশ্বরদী উপজেলার বিভিন্ন স্থানের কাঁচা বাজারসহ বিভিন্ন ফলের দোকানে দিনব্যাপী বাজার তদারকির অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, ঈশ্বরদীর নতুনহাট গ্রীণ সিটি এলাকায় তরমুজের দাম বেশি রাখায় সততা ফল ভাণ্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ঈশ্বরদী কাঁচা বাজার ও ফলের দোকানে পণ্যের বিক্রয় মূল্য প্রদর্শিত না থাকা, খেজুরে ওজন কম থাকায় আলমাছ ফল ভাণ্ডারকে দুহাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রিপন স্টোরকে পাঁচ হাজার, উজ্জল সবজি দোকানিকে দুহাজার, সুমন স্টোরকে পাঁচ হাজার, ভাই ভাই সুইটস্কে পাঁচ হাজার এবং শফিক স্টোরকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি গণমাধ্যমকে বলেন, পবিত্র রমজান মাসে ফলের চাহিদা বৃদ্ধির সুযোগকে কাজে লাগাচ্ছে ঈশ্বরদী বাজার ও নতুনহাট গ্রীণ সিটি এলাকার কতিপয় অসাধু ব্যবসায়ী। তারা চড়া দামে খেজুর, তরমুজ ও সব্জি বিক্রয় শুরু করেছে। এরকম ছয়টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান চলমান থাকবে।