চবিতে ছাত্রলীগের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

চবিতে ছাত্রলীগের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক কর্মচারী ও শিক্ষার্থীর মধ্যে কথা-কাটাকাটিকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেটে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিশ্ববিদ্যালয় এলাকায় সাপ্তাহিক বাজারের দিন ছিল। এ কারণে ২ নম্বর গেট এলাকায় বসেছিল সাপ্তাহিক বাজার। ইফতারি কিনতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দা ও বিশ্ববিদ্যালয়ের কর্মচারী বখতিয়ার উদ্দীন। তিনি ফতেপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিও। মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লাগে। এ ঘটনায় বখতিয়ার ও ছাত্রের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগকর্মীর সঙ্গেও বখতিয়ারের কথা কাটাকাটি হয়। এ সময় ছাত্রলীগ কর্মীর সঙ্গে বখতিয়ারের হাতাহাতিরও ঘটনা ঘটে।

এ খবর ছড়িয়ে পড়লে বিজয় গ্রুপের অনুসারীরা আলাওল ও এফ রহমান হল থেকে বের হয়ে ঘটনাস্থলে আসে। একই সময় বখতিয়ারের পক্ষ নিয়ে হাটহাজারী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানও ঘটনাস্থলে আসেন। পরে উভয়পক্ষের হাতাহাতি থেকে ঘটনাটি সংঘর্ষে রূপ নেয়। এ সময় স্থানীয়রাও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে ঘটে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।