এনসিসি ব্যাংক-বাংলাদেশ ব্যাংক চুক্তি

এনসিসি ব্যাংক-বাংলাদেশ ব্যাংক চুক্তি

সংগৃহীত

দেশে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি ও স্বল্প সুদে- সহজ শর্তে এবং জামানতবিহীন ঋণ প্রদানের লক্ষ্যে এনসিসি ব্যাংক সোমবার (১১ মার্চ) বাংলাদেশ ব্যাংকের সাথে ক্রেডিট গ্যারান্টি সুবিধা প্রদানের নিমিত্তে অংশগ্রহণমূলক দুটি চুক্তি স্বাক্ষর করেছে।

এই চুক্তির আওতায় এনসিসি ব্যাংক ‘নারী উদ্যোক্তাদের জন্য স্মল এন্টারপ্রাইজ খাতে ৩০০০  কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম’ এবং সিএমএসএমই খাতের ‘কৃষিজাতপণ্য প্রক্রিয়াজাত করার জন্য ১৪০০  কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিম’  এর আওতায় জামানতবিহীন উদ্যোক্তাদের ঋণের বিপরীতে ক্রেডিট গ্যারান্টি সুবিধা প্রদান করতে পারবে।

বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন নাহারের উপস্থিতিতে এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম শামসুল আরেফিন এবং বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট গ্যারন্টি ডিপার্টমেন্টের পরিচালক নাহিদ রহমান স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে  চুক্তিপত্র স্বাক্ষর ও হস্তান্তর করেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ জামাল উদ্দিন এবং এনসিসি ব্যাংকের হেড অব রিটেইল অ্যান্ড এসএমই বিজনেস মোহাম্মদ রীদওয়ানুল হক, হেড অব এসএমই শরীফ মোহাম্মদ মহসীন ও সিআরএম ডিভিশন এর মুহাম্মদ শাহিদুল ইসলামসহ বাংলাদেশ ব্যাংকের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।