কালিয়াকৈরে তিন ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা

কালিয়াকৈরে তিন ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা

ফাইল ছবি

গাজীপুরের কালিয়াকৈরে তিনটি ঔষধের ফার্মেসীর মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও মেয়াদোত্তীর্ণ অনুমানিক ১০ হাজার টাকার ওষুধ জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৩ মার্চ) উপজেলার কালিয়াকৈর সদর বাজার এলাকার সিদ্দিকীয়া ফামের্সী, সেবা ফার্মেসী ও শংকর ফার্মেসী থেকে ওই জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদের নের্তৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে প্রয়োজনীয় কাগজপত্রবিহীন ঔষধের ফার্মেসী পরিচালনা করে আসছে বলে খবর পাওয়া জায়। বুধবার বিকেলে কালিয়াকৈর উপজেলা প্রশাসন ও গাজীপুর জেলা ঔষধ প্রশাসনের যৌথ উদ্যোগে কালিয়াকৈর সদর বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নের্তৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদ। এসময় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে সেবা ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড, শংকর ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড এবং সিদ্দিকীয়া ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক মোহাম্মদ বাদল সিকদার, কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক মো. মোস্তফা জামাল আরিফ, উপজেলা প্রশাসনের ব্রেন্স সহকারী মো. মাহবুব হোসেন,পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদে বলেন, প্রয়োজনীয় কাগজপত্র এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে তিন ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।