গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, তদন্ত কমিটি গঠন

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈরে রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী-শিশুসহ অন্তত ৩৫ জন অগ্নিদগ্ধের ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অত্র অঞ্চলে গ্যাস সিলিন্ডারের যত বিক্রয় কেন্দ্র আছে সেইসব বিক্রয় কেন্দ্র পরিদর্শন করা হবে।

তিনি বলেন, এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষ থেকে ৩ সদস্য কমিটি গঠন করা হয়েছে। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারের সহযোগিতা করার কথাও জানান।

পরিদর্শনে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পুলিশ সুপার কাজী শফিকুল ইসলাম বিপিএম, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাওসার আহমেদসহ পুলিশ প্রশাসনের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, বুধবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার মৌচাক তেলিরচালা টপস্টার এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, তেলিরচালা এলাকায় শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার আনেন। পরে সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর সময় গ্যাস বের হতে থাকে। তখন তিনি সিলিন্ডারটি বাইরে রাস্তায় ছুড়ে ফেলে দেন। এ সময় ওই স্থানে একটি মাটির চুলার আগুন থেকে সিলিন্ডারের গ্যাসে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়। তখন রাস্তায় থাকা মানুষ অগ্নিদগ্ধ হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

পরে গুরুতর অগ্নি দগ্ধ অবস্থায় ফারজানা (৩৩) মহিদুল (২২) নিরব (৭) নার্গিস (২৯) জহুরুল (৩৫) শিল্পি (১৯) নূরনবি (৭) শাপলা (২৪) সোলেমান (১০) আকাশ (২৬) কুটি মিয়া (৫৫) এনায়েত মিয়ার বাড়ির ভাড়াটিয়া কুদ্দুস (২৭) সুমন (২৪) মেতালেবসহ (২৯) ২৮ জনকে উন্নত চিকিৎসার জন ঢাকা মেডিকেলে পাঠানো হয়। অন্যদের পরিচয় জানা যায়নি।