১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনল পোকো

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনল পোকো

ছবি: সংগৃহীত

শাওমির সাব-ব্র্যান্ড পোকো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনল। যার মডেল পেকো এক্স৬ নিও। এটি একটি বাজেট ফ্রেন্ডলি ফোন। কিন্তু ফিচারগুলো দুর্দান্ত। ফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং। ক্যামেরার পাশাপাশি অন্যান্য বিভাগেও চমক দিয়েছে পোকো এক্স৬ নিও। এর আগে লঞ্চ হয়েছে পোকো এক্স৬ এবং এক্স৬ প্রো। এবার এলো পোকো এক্স৬ নিও। 

পোকোর এই স্মার্টফোনের ক্যামেরা তে চমক তো রয়েছে, পাশাপাশি  শক্তিশালী ব্যাটারি ও ফাস্ট চার্জার রয়েছে।  এতে রয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং আইআর ব্লাস্টার ফিচার। কত দাম এবং কী ফিচার্স জেনে নিন।

স্মার্টফোনটিতে রয়েছে ৮ জিবি ব়্যাম এবং ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ। ১২ জিবি র‌্যাম ভার্সনেও এই ফোন কেনা যাবে। ফোনের পারফরম্যান্স বৃদ্ধি করার জন্য পাবেন ভার্চুয়াল ব়্যামও।

পোকো এক্স6 নিও ৫জি স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। সঙ্গে ১২০ হার্জ রিফ্রেশ রেট। ফোনের পিক ব্রাইটনেস ১০০০ নিটস।

ক্যামেরার বিভাগে কাঁপিয়ে দিয়েছে পোকো। ব্যাক প্যানেলে থাকছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সঙ্গে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। ফ্রন্টে সেলফি ও ভিডিও কলের জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। 

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে। সঙ্গে আছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৬০৮০ প্রসেসর। 

পোকো জানিয়েছে, দুই বছরের অ্যানড্রয়েড ওএস আপডেট এবং চার বছরের সিকিউরিটি প্যাচ আপডেট মিলবে এই স্মার্টফোনে।