দিনাজপুরের ঘোড়াঘাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই

দিনাজপুরের ঘোড়াঘাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই

ছবিঃ সংগৃহীত।

ভয়াবহ অগ্নিকাণ্ডে দিনাজপুরের ঘোড়াঘাটে দু’টি পরিবারের ৭টি ঘর ও আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। এতে ঘরের টিনের চালা ও আসবাবপত্রসহ আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবার দুটির দাবি। 

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউপির রানীগঞ্জ বাজারের দক্ষিন দেবীপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার দুটির বাড়ি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল ইসলাম ও সিংড়া ইউপির চেয়ারম্যান মো. সাাজ্জত হোসেনসহ অনেকে।

ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক আব্দুল হাই জানান, তারাবির নামাজ পড়ে বাড়িতে এসে শুয়ে পড়েন। পরে রাত সাড়ে ১১দিকে দেখেন তার পূর্ব দুয়ারি ঘরের টিনের চালায় আগুন জ্বলছে। এসময় স্ত্রীসহ তিনি ঘর থেকে দ্রুত বের হয়ে এসে প্রতিবেশী লাইলী বেগম ও তার পরিবারের সদস্যদের ডেকে নেন ও স্থানীয় লোকজনদের ডাকেন। পরে স্থানীয় লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসকে অবগত করলে তারা এসে স্থানীয় লোকজনের সাথে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু পানি সংকটের কারণে আগুন নেভাতে বিলম্ব হয়। ফলে মুহূর্তেই বাড়ির বাকি ৩টি পাকা ঘরের টিনের চালা, খাট, আলমারি, ফ্রিজ, টিভিসহ ঘরে রক্ষিত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এদিকে আগুনের লেলিহান শিখায় প্রতিবেশী লাইলী বেগমেরও ৩টি মাটির ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবার দুটির ক্ষয়ক্ষতির পরিমান ৫ থেকে সাড়ে ৫ লক্ষ টাকা হতে পারে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছি।