কুলাউড়ায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত

কুলাউড়ায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত

প্রতীকী ছবি

মৌলভীবাজারের কুলাউড়ার শিকড়িয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়ইছড়া নতুন বস্তি এলাকার আছকির আলীর ছেলে পারভেজ হোসেন সাদ্দাম (১৫) ও একই এলাকার ছাদেক আলীর ছেলে ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দেক আলী (৩০)।

বিষয়টি নিশ্চিত করেছেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহিন মিয়া। তিনি বলেন, বিএসএফের সদস্যরা সাদ্দাম ও ছিদ্দিককে লক্ষ্য করে গুলি চালায়। পরে গুলিবিদ্ধ সাদ্দামকে তারা ধরে নিয়ে যায় এবং ছিদ্দিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

তবে কী কারণে বিএসএফ তাদের ওপর গুলি চালিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি জানতে বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

কুলাউড়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) ক্যশৈন্যু জানান, দুপুর ২টার দিকে সাদ্দাম ও ছিদ্দিক শিকড়িয়া সীমান্ত এলাকায় যায়। এ সময় বিএসএফের সদস্যরা তাদেরকে লক্ষ্য গুলি চালায়। এতে দুজনই আহত হয় এবং সাদ্দামকে তারা ধরে নিয়ে যায়। পরে গুলিবিদ্ধ ছিদ্দিককে স্থানীয়রা দেখতে পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।