অবন্তিকার মৃত্যু : কুমিল্লায় নেওয়া হলো দ্বীন ইসলাম ও আম্মানকে

অবন্তিকার মৃত্যু : কুমিল্লায় নেওয়া হলো দ্বীন ইসলাম ও আম্মানকে

সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে কুমিল্লায় নেওয়া হয়েছে।

সোমবার (১৮ মার্চ) তাদেরকে আদালতে তোলা হবে বলে কুমিল্লা জেলা পুলিশ সূত্রে জানা গেছে।

এর আগে, রোববার (১৭ মার্চ) রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি টিম ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে কুমিল্লায় নিয়ে যান।

গত ১৬ মার্চ রাতে অবন্তিকার মা তাহমিনা শবনম বাদী হয়ে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীসহ বেশ কয়েকজনকে অজ্ঞাতনামা আসামি করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, অবন্তিকার সহপাঠী আম্মান সিদ্দিকী অফলাইনে ও অনলাইনে তাকে যৌন হয়রানি করে আসছিল। এ বিষয়ে সহকারী প্রক্টর দ্বীন ইসলামের কাছে অভিযোগ করলে তিনি অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো অবন্তিকাকেই নানানভাবে অপমান করে আসছিলেন।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৫ মার্চ) রাত ১০ টায় কুমিল্লায় নিজ বাড়িতে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা। এর কিছুক্ষণ আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানে সহপাঠী আম্মান সিদ্দিক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দীন ইসলামকে দায়ী করে যান অবন্তিকা।

এ ঘটনায় গত ১৬ মার্চ রাতে সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও শিক্ষার্থী রায়হান সিদ্দিকী আম্মানকে আটক করে ঢাকা মহানগর পুলিশ।