এরশাদের ৯৫তম জন্মদিন আজ

এরশাদের ৯৫তম জন্মদিন আজ

হুসেইন মুহম্মদ এরশাদ

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন আজ বুধবার (২০ মার্চ)। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করবে জাতীয় পার্টির উভয় গ্রুপ, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো।

আজ সকাল ৮টায় কাকরাইরলর জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে পল্লীবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন তেলাওয়াত এবং বাদ আসর দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

আজ দুপুর ২টায় বনানীর জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি, বিরোধীদলীয় চিফ হুইপ ও পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপিসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা অংশ নেবেন।

এছাড়া দেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলাসহ সকল ইউনিট এরশাদের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবে।

এদিকে  হুসেইন মুহম্মদ এরশাদের ৯৫তম জন্মদিন এ উপলক্ষে আজ বুধবার রাজধানীর গুলশানে জাপা চেয়ারম্যানের বাসভবনে বাদ আসর (বিকেল ৪টায়) দোয়া মাহফিল ও ইফতার অনুষ্ঠিত হবে। এতে গুরুত্বপূর্ণ বক্তব্য দেবেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান  বেগম রওশন এরশাদ।

১৯৩০ সালের ২০ মার্চ কুড়িগ্রাম শহরের ‘লাল দালান বাড়ি’খ্যাত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন এরশাদ। আশির দশকের গোড়ার দিকে সামরিক বাহিনী থেকে রাজনীতিতে এসে টানা নয় বছর দেশ পরিচালনা করেন। পরবর্তী সময়ে বিরোধী দলের রাজনীতিতেও সবসময় আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন সাবেক এই সেনাশাসক।