আইপিএলের আগে কোহলির আরসিবির নাম পরিবর্তন

আইপিএলের আগে কোহলির আরসিবির নাম পরিবর্তন

ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আগামী ২২ মার্চ থেকে মাঠে গড়াবে এ টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আসরের প্রথম ম্যাচেই বিরাট কোহলির দল মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংসের।

এদিকে আইপিএল শুরুর আগে দলের নামে পরিবর্তন এনেছে ব্যাঙ্গালুরু(আরসিবি)। গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) আরসিবি আনবক্স নামক অনুষ্ঠানের মাধ্যমে এই নাম পরিবর্তনা করা হয়েছে।

আইপিএল শুরুর পর থেকে আরসিবির নাম ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে তবে ২০১৪ সালের ১ নভেম্বর দক্ষিণ ভারতের এই শহরটির নাম পরিবর্তন করে ব্যাঙ্গালুরু রাখা হয়েছে। এদিকে শহরটির নাম পরিবর্তন করা হলেও আরসিবি এতদিন ব্যাঙ্গালোর শব্দটিই ব্যবহার করে এসেছে।

অবশেষে চলতি মৌসুমের আগে শহরটির সাথে মিল রেখেই নিজেদের নামে পরিবর্তন এনেছে ফ্র্যাঞ্চাইজিটি। এ উপলক্ষে গতকাল জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যাতে উপস্থিত ছিলেন আরসিবির ক্রিকেটাররা। এছাড়া কদিন আগেই নারীদের আইপিএলে শিরোপা জিতেছে আরসিবি নারী দল।

আরসিবির নারী দলের অধিনায়ক স্মৃতি মান্ধানাও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এদিকে নারী দলের শিরোপা জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে কোহলি গতকাল বলেন, এটা খুবই দারুণ ছিল, ওরা যখন শিরোপা জিতল, আমরা তা খুব উপভোগ করেছি। এবার আমরাও চ্যাম্পিয়ন হয়ে শিরোপার সংকগ্যা দ্বিগুণ করতে পারবো বলেই আশা করি।