ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: ডেমোনস্ট্রেটর

পদসংখ্যা: ২

বিভাগ: থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ

যোগ্যতা: প্রার্থীকে এসএসসি ও এইচএসসি/ সমমান পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ৩.৫ অথবা সিজিপিএ ৪-এর স্কেলে ন্যূনতম ৩.০০সহ যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। সংগীত পরিকল্পনা ও প্রয়োগের জন্য একটি পদের প্রার্থীকে সংগীত ও তালযন্ত্রসহ বিবিধ বাদ্যযন্ত্রে (ঢোল, খোল, তবলা, বাঁশি, হারমোনিয়াম ও পাখোয়াজ) পারদর্শী হতে হবে। মঞ্চ, আলোক পরিকল্পনা ও প্রয়োগের জন্য অন্য একটি পদের প্রার্থীকে কম্পিউটার অ্যাপ্লিকেশন (অটোক্যাড, অটোডেস্ক, থ্রিডি ম্যাক্স, অ্যাডোবি ইলাস্ট্রেটর ও অ্যাডোবি ফটোশপ) ব্যবহারের মাধ্যমে গ্রাফিকস ডিজাইনে পারদর্শী হতে হবে। উল্লিখিত বিষয়ে কমপক্ষে ছয় মাসের পেশাদারি প্রশিক্ষণসহ প্রয়োগ, অংশগ্রহণ ও পরিচালনায় দক্ষ হতে হবে। চাকরির অভিজ্ঞতাসম্পন্ন অভ্যন্তরীণ প্রার্থীর গোপনীয় প্রতিবেদন সন্তোষজনক সাপেক্ষে অগ্রাধিকার দেওয়া যেতে পারে।

বয়স: অনূর্ধ্ব ৩০ বছর

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ৫০ টাকার বিনিময়ে রেজিস্ট্রারের দপ্তর থেকে নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ করতে হবে। ফরম পূরণ করে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ ও অন্যান্য যোগ্যতার (যদি থাকে) সনদের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করে আট সেট আবেদনপত্র সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা।

আবেদনের শেষ সময়: ২৫ এপ্রিল ২০২৪।