ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই, গ্রেফতার ৭

ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই, গ্রেফতার ৭

প্রতীকী ছবি

যশোরে ডিবি পুলিশের পরিচয়ে সাড়ে ৪ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে অভিযান চালিয়ে সাতজন ভুয়া ডিবি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে যশোরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে ছিনতাই করার ২ লাখ ৫০ হাজার টাকা জব্দ করতে সক্ষম হয় পুলিশ। যশোর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার তেঘুরিহুদা গাজীর বাজার গ্রামের আবুল কাশেমের ছেলে হারুন অর রশিদ (৩৩), যশোরের শার্শা টেংরাইল মাঝেরপাড়া গ্রামের সেকেন্দার আলী ছেলে হাসান (২৪), যশোরের চৌগাছা উপজেলার জগদীশপুর গ্রামের মৃত হোসেন মোহাম্মদের গফফারের ছেলে ইসতিয়াক আহম্মেদ (২৪), যশোর সদর উপজেলার খড়কি বর্মন পাড়া এলাকার হানিফের ছেলে রাশেদ হাওলাদার (২৮), যশোর শার্শা নাভারণ রেল বাজার এলাকার মৃত আব্দুল মোতালেবের ছেলে সোহেল আহম্মেদ বাবু (৩২), একই উপজেলার গোগা গাজিপাড়া এলাকার আবুল কাশেমের ছেলে উজ্জল হোসেন (৩০) ও বেনাপোল পুটখালী রাজগঞ্জ এলাকার নুরুল আমিনের ছেলে হাফিজুর রহমান (৩২)।

যশোর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বিজ্ঞপ্তিতে জানান, গ্রেফতাররা সবাই অপহরণকারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ব্যবসায়ীদের অপহরণ করে তাদের কাছ থেকে টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে আসছিল। ব্যবসায়ীদের অভিযোগ পাওয়ার পর বিষয়টি অনুসন্ধান করে জানা যায়, ওই দুই ব্যবসায়ী গত শনিবার ঢাকা থেকে সবজি বিক্রি করে যশোর চাচড়ায় নামেন। এরপর একটি মাইক্রোবাস ডিবি পরিচয় তাদেরকে উঠিয়ে নেয়। পরে তাদের কাছ থেকে টাকা পয়সা কেড়ে নিয়ে তাদেরকে কেশবপুরের একটা ফাঁকা মাঠে ছেড়ে দেয়। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে তাদেরকে শনাক্ত করা হয়। এরপর বুধবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়।